• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভুটান গেলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৮, ২০১৭, ১২:০৩ পিএম
ভুটান গেলেন প্রধানমন্ত্রী

ঢাকা : অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ভুটানের রাজধানী থিম্পুর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বেলা পৌনে ১১টার প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ড্রুক এয়ারের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়।

পারো বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও থিম্পুতে ঢাকার রাষ্ট্রদূত যিষ্ণু রায় চৌধুরী।

বিমানবন্দরে তাকে গার্ড অব অনার দেয়া হয়। এরপর মোটর শোভাযাত্রা করে প্রধানমন্ত্রীকে থিম্পুর লো মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হবে। সফরের পুরোটা সময় তিনি এ হোটেলেই থাকবেন।

বিকালে প্রধানমন্ত্রীকে ভুটানে রাজকীয় প্রাসাদে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হবে। সেখানে ভুটানের রাজা জিগমে খেসার নামগিল ও রানি জেটসান পেমার সঙ্গে দেখা করবেন শেখ হাসিনা।

এরপর দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা, ভুটানের পক্ষে নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী শেরিং তোবগে। সফরে বাংলাদেশ ও ভুটানের মধ্যে ছয়টি চুক্তি এবং সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী হেজো-তে বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিস্থাপনও করবেন। সেখানে জমিটি ভুটান সরকার বাংলাদেশকে দিয়েছে। সফরে অটিজম বিষয়ে আন্তর্জাতিকভাবে কাজ করে যাওয়া প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ রয়েছেন। তিনিও অটিজম সচেতনতা সম্মেলনে যোগ দেবেন।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!