• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভুবনেশ্বরের ‘পাঁচে’ জিতল মোস্তাফিজের হায়দরাবাদ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০১৭, ১০:৪৫ এএম
ভুবনেশ্বরের ‘পাঁচে’ জিতল মোস্তাফিজের হায়দরাবাদ

ঢাকা : ঘরের মাঠে অল্প রানের পুঁজি নিয়েও কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তারা ৫ রানে হারিয়েছে বলিউড সুন্দরি প্রীতি জিনতার দলকে। এই ম্যাচে হায়দরাবাদের হয়ে আফগানিস্তানের দুই ক্রিকেটার রশিদ খান ও মোহাম্মদ নবী খেললেও বাংলাদেশের কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমান খেলার সুযোগ পাননি।

পাঞ্জাবের জয়ের জন্য সব কাজ সেরে ফেলেছিলেন ওপেনার মানন ভোরা। কিন্তু শেষ পর্যন্ত আইপিএল ক্যারিয়ারে প্রথম বার পাঁচ উইকেট তুলে নিয়ে ভুবনেশ্বর কুমার সেটা আর হতে দেননি। এই উইকেট তিনি পেয়েছেন ১৯ রানের বিনিময়ে। তাতেই ম্লান হয়ে গেছে ভোরার ৫০ বলে দুর্দান্ত ৯৫ রানের ইনিংস।

প্রথম ব্যাট করতে গিয়ে হায়দরাবাদ বাজে শুরু করেছিল। অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ৭০ রানের কল্যাণে স্কোরবোর্ডে ১৫৯/৬ রান তুলেছিল দলটি। জবাবে পাঞ্জাবের ওপেনার ভোরা ছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি। হাশিম আমলা শুণ্য হাতে ফিরে গেছেন। গ্লেন ম্যাক্সওয়েল ও  ইয়ন মরগ্যানের রান যথাক্রমে ১০ও ১৩।

ভুবনেশ্বর, রশিদ খানদের তোপে পাঞ্জাবের মিডল অর্ডারে ধস নামে। সেই ধস থেকে দাঁড়িয়ে যান ভোরা। শেষ পর্যন্ত এমন অবস্থা দাঁড়ায় যে পাঞ্জাবকে জিততে হলে ১২ বল থেকে ১৬ রান করতে হবে। ভুবি ১৯ তম ওভার করতে এসে বাজিমাত করে দিয়ে যান। আউট করেন কেসি কারিয়াপ্পা ও ভোরাকে। ১৯.৪ ওভারে ১৫৪ রানে শেষ হয়ে যায় পাঞ্জাবের ইনিংস।

এরসঙ্গে এবারের আইপিএলে সবচেয়ে বেশি উইকেটের মালিক হয়ে গেলেন ভুবনেশ্বর। ম্যাচসেরা হয়ে তিনি বলেন,‘ এখনও বুক কাঁপছে আমার। টি-টোয়েন্টিতে অপ্রত্যাশিত জিনিসই প্রত্যাশিত হয়ে ওঠে। সানরাইজার্সের হয়ে সেটাই করে আসছি। জানতাম এই ম্যাচেও ১৯ তম ওভারের দায়িত্ব আমাকেই নিতে হবে। ওয়ার্নার আর আমি পরিকল্পনা করছিলাম ইয়র্কার মারব। সেটাই কাজে এসেছে।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!