• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘ভুল আর করবেন না, নির্বাচনে অংশ নিন’


সুইডেন প্রতিনিধি জুন ১৬, ২০১৭, ০৫:১৩ পিএম
‘ভুল আর করবেন না, নির্বাচনে অংশ নিন’

সুইডেন: আগামী নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত। ২০১৪ সালের নির্বাচন বর্জন করে বিএনপি ও খালেদা জিয়া যে ভুল করেছিল, তার পুনরাবৃত্তি হওয়া উচিত নয়। জনগণ যাদের পছন্দ করবে তাদেরই ভোট দেবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুইডেনের রাজধানী স্টকহোমে বাংলাদেশি কমিউনিটির দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৫ জুন)সন্ধ্যায় তিনি এ কথা বলেন। সিটি কনফারেন্স সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, হত্যা, লুটপাট ও দুর্নীতির রাজনীতি বাদ দিয়ে আগামী নির্বাচনে অংশ নিন। আমি তাকে (খালেদা জিয়া) এবং তার দলকে সুস্থ রাজনীতির সঠিক পথে আসার আহ্বান জানাতে চাই। ২০১৪ সালের সাধারণ নির্বাচনে তারা যে ভুল করেছিলেন, এর পুনরাবৃত্তি করা তাদের উচিত নয়। জনগণ যাদের পছন্দ করবে তাদেরই ভোট দেবে।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। আর তার দল ২১ আগস্ট গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলায় জড়িত। বারবার আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে কিন্তু আমি রাজনীতি, জনগণের স্বার্থ এবং গণতন্ত্রের দোহাই দিয়ে তা ভুলে যাওয়ার চেষ্টা করেছি।’

জিয়াউর রহমান ও খালেদা জিয়ার বিরুদ্ধে সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া মেট্রিক পাস করতে পারেননি। জিয়াউর রহমান কোনোভাবে তা পাস করতে সক্ষম হয়েছিলেন। তিনি বলেন, তাদের ছেলেরা কোন শ্রেণি পর্যন্ত পড়েছে, সে বিষয়ে আমি আর কিছু বলতে চাই না, আপনারা তা ভালো করেই জানেন এবং এটাই তাদের মান।

শেখ হাসিনা বলেন, একটা জিনিস তারা (বিএনপি) খুব ভালোভাবে বুঝতে পেরেছে, তা হলো কীভাবে অর্থ বানানো যায়, কমিশন নেয়া যায় এবং হাওয়া ভবনের নামে সম্পদ জমানো যায়। তাই দেশের জনগণ ভালো থাকলে খালেদা জিয়া ভালো বোধ করেন না। খালেদা জিয়া ভালো বোধ করবেন যদি তিনি আবার লুটপাট, হত্যা ও জনগণের সম্পদ ধ্বংস করার সুযোগ পান।

তিনি (খালেদা) বৃহস্পতিবার এক বক্তব্যে বলেছেন, বাংলাদেশের জনগণ এখন খুব খারাপ অবস্থায় আছে। তিনি এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, কিন্তু উচ্চ আদালতে ১৫০ বার রিট পিটিশন করে এবং ১৪০ বার সময়ের সুযোগ চেয়ে হেরে এখন বিচারের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন। এখন খারাপ সময় তাদের জন্য, বাংলাদেশের জন্য নয় বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

সুইডেনের রাজা ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে অনুষ্ঠানে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশে উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। সাধারণ মানুষের হাতে হাতে এখন মুঠোফোন ও ল্যাপটপ রয়েছে। দেশজুড়ে মানুষ কমিউনিটি ক্লিনিকের সেবা পাচ্ছে। কিন্তু বিএনপি-জামায়াতের অপশাসনের সময়, বিদ্যুৎ সরবরাহ ভয়াবহভাবে কমে গিয়েছিল, তারা শুধু মানুষকে বিদ্যুতের খুঁটি দিতে পেরেছিল। তিনি বলেন, আওয়ামী লীগের নীতি হচ্ছে, জনগণকে নিজের পায়ে দাঁড় করানো, ভিক্ষা করানো নয়। জাতি হিসেবে আমরা মর্যাদার সঙ্গে বাঁচব।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

সোনালীনিউজ/প্রতিনিধি/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!