• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভুল ইনজেকশনে মুক্তিযোদ্ধার মৃত্যু


বাগেরহাট প্রতিনিধি ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১১:০৩ পিএম
ভুল ইনজেকশনে মুক্তিযোদ্ধার মৃত্যু

বাগেরহাট: জেলার গোটাপাড়া ইউনিয়নে ভুল ইনজেকশন পুশে এক মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে বাগেরহাট সদর উপজেলার নিয়াগাতি গ্রামে এ ঘটনা ঘটে।

ওই মুক্তিযোদ্ধার নাম নুরুল ইসলাম (৬৮)। এ ঘটনার পর থেকে শহর জুড়ে আলোচনা ও নিন্দার ঝড় বইছে।

এদিকে ভুল ইনজেকশন পুশ করার প্রতিবাদে জেলা প্রশাসনের কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধা ও সচেতন নাগরিক তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দানি জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম অসুস্থ হলে তার ছোট মেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বাগেরহাট লঞ্চঘাটস্থ মেইন রোডে অবস্থিত ইউনিক ফার্মেসী থেকে চিকিৎসকের ব্যবস্থা পত্র দেখিয়ে ইনজেকশন নিয়ে বাড়ি ফিরে আসেন। ওই ইনজেকশন পুশ করার জন্য পল্লী চিকিৎসক হেলাল উদ্দিনকে ডেকে আনেন তার স্বজনরা।

পরে রাত ৮টার দিকে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের শরীরে পুশ করার সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। পরে স্বজনরা তাকে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকের কাছে ব্যবস্থা পত্র অনুযায়ী ভুল ইনজেকশন পুশের বিষয়টি ধরা পড়ে।

এ ব্যাপারে একাধিকবার কথা বলতে চাইলে সাংবাদিকদের কাছে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের পরিবারের কেউ কথা বলতে রাজি হয়নি।
ইউনিক ফার্মেসীর মালিক শিব বাবু বলেন, আমার কর্মচারী ভুলক্রমে (Sonaxa) পরিবর্তনে (Suxa) ইনজেকশন দেয়। অসাবধনতা বসত এ ঘটনাটি ঘটেছে। আমি এর জন্য দুঃখ প্রকাশ করছি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খান বলেন, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। শুক্রবার জুমার নামাজের পর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মরাদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!