• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভুলেও এই ৪ জায়গায় মোবাইল রাখবেন না


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০১৬, ০৪:৫৪ পিএম
ভুলেও এই ৪ জায়গায় মোবাইল রাখবেন না

সোনালীনিউজ ডেস্ক

এই তো ফুল চার্জ দিলেন মোবাইলটা। তৈরি হয়ে অফিসে বেরোতে না বেরোতেই ব্যস সব চার্জ হাওয়া! তার উপরে আজ আবার মেলা ঝামেলা। রাস্তায় ঠিক মতো গাড়ি পাওয়া যাচ্ছে না, অফিসে জরুরি মিটিং। এদিকে সঠিক সময়ে আপনাকে অফিসে দেখতে না পেয়ে বস হয়ে গেছেন রক্তচক্ষু! অগত্যা, বসের কোপে পড়তেই হল। কিন্তু ফোনটার যদি একটু যত্ন নিতেন তাহলে অন্তত ফোন করে নিজের অবস্থানটা তো জানাতে পারতেন। শুধুমাত্র আপনার জন্যই রইল এই টিপস্‌। ফোনকে অনেক বেশি সময় চার্জড্‌ রাখতে মেনে চলুন এগুলো।

১) প্যান্টের পিছনের পকেটে
পিছনের পকেটে রাখলে হামেশাই বসে পড়েন তার উপর। এতে মোবাইল এবং তার ব্যাটারির ক্ষতি হয়। খুব বেশি চাপ পড়লে ব্যাটারি ফেটেও যেতে পারে।

২) ব্যাগের ভেতরে
অত্যধিক ঠান্ডায় ব্যাটারি খুব জলদি ডাউন হয়ে যায়। তাই ঠান্ডায় এটা করা যেতেই পারে। ব্যাগের গভীরে জামা কাপডের মধ্যে ঢুকিয়ে রাখলে অনেকক্ষণ ব্যাটারি সচল থাকে। কিন্তু ভুলেও গরমে এটা করতে যাবেন না। বেশি তাপে ব্যাটারি নষ্ট হয়ে যায়।

৩) সমুদ্রের কাছাকাছি
বেড়াতে গেছেন উপভোগ তো করবেনই কিন্তু একটু সামলে। আপনার সব সময়ের সঙ্গী মোবাইল ফোনের কথা ভুলবেন না। ভুলেও সমুদ্রের কাছাকাছি ফোন নিয়ে যাবেন না। প্রয়োজনে হোটলেই রেখে আসুন। কারণ, আপনার ত্বকের মতোই ফোনও পুড়ে যায়।

৪) আগুনের কাছে রাখবেন না
আগুনের কাছাকাছি রাখলে ফোন খারাপ হয়ে যেতে পারে। গরমের জন্যই এটা হয়। রান্না করার সময়টা ফোন নিজের থেকে একটু দূরে রাখুন।

এড়িয়ে চলুন এই ৪টি জায়গা। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!