• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভুয়া নির্বাচনের দিন শেষ


নিজস্ব প্রতিবেদক জুন ১১, ২০১৭, ০৬:১১ পিএম
ভুয়া নির্বাচনের দিন শেষ

ঢাকা: বিএনপি আজ সুষ্ঠু নির্বাচনের কথা বলছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা (বিএনপি) যখন প্রায় সোয়া কোটি ভুয়া ভোটার তৈরি করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই ওয়ান-ইলিভেন সৃষ্টি হয়েছিল। আমি বেগম জিয়াকে বলতে চাই ভুয়া নির্বাচনের দিন শেষ হয়ে গেছে।

রোববার (১১ জুন) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটরিয়ামে ছাত্রলীগের বর্ধিতসভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার নির্বাচন কমিশনকে সাহায্য করবে। বিশ্বের অন্যান্য দেশে ক্ষমতাসীন সরকার নির্বাচন কমিশনকে সাহায্য করে। যেটি হবে সম্পূর্ণ নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন।

তিনি ছাত্রলীগকে হলে ‘পলিটিক্যাল রুম’ বন্ধের নির্দেশ দিয়ে বলেন, কিসের পলিটিক্যাল রুম? সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রাজনীতি করবে। ছাত্রলীগের পদে থেকে কেউ অপরাধ করলে, যে অপরাধ করে সে একা দায়ী। একজনের ভুলের জন্য গোটা কমিটিকে স্থগিত করা বা বহিষ্কার করা চলবে না। ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।

ছাত্রলীগকে গঠনতন্ত্র মেনে চলার পরামর্শ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা যোগ্য তাদেরকেই নেতা বানাতে হবে। কর্মীদের যোগ্যতার স্বীকৃতি দেবে ছাত্রলীগ। কোনো নেতাকে খুশি করার জন্য ছাত্রলীগ কাজ করবে না। ছাত্রলীগকে অবশ্যই নিজেদের গঠনতন্ত্র মেনে চলতে হবে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় এ সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!