• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভুয়া সনদ তৈরীর দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা


নীলফামারী প্রতিনিধি জুলাই ২০, ২০১৬, ০৯:৫৯ পিএম
ভুয়া সনদ তৈরীর দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা

নীলফামারীতে কম্পিউটারে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরীর দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। বুধবার (২০ জুলাই) দুপুরে জেলা সদরের উত্তরা ইপিজেড বাজারে অভিযান চালিয়ে ওই ৫ ব্যক্তির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ যোবায়ের হোসেন।

নীলফামারী সদর থানার ওসি শাহজাহান পাশা জানান, উত্তরা ইপিজেড বাজারে টাকার বিনিময়ে একটি চক্র দীর্ঘদিন ধরে জাতীয় পরিচয় পত্র, জন্ম নিবন্ধন সনদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নাগরিকত্ব সনদ ও শিক্ষাগত যোগ্যতার জাল ও ভুয়া সনদ তৈরী করে সরবরাহ করে আসছিল। এসব সনদের ক্রেতা ওই ইপিজেডে চাকুরী প্রত্যাশীরা অল্প বয়সী কিশোর-কিশোরীরা। এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (২০ জুলাই) দুপুরে ওই  বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ওই বাজারের ৫ জন ভ্রাম্যমান ফটোকপি ও কম্পিউটার দোকানদারকে জরিমানা করে। 

এদের মধ্যে সদরের জয়চন্ডি গ্রামের সুলতান আলীর ছেলে ওবায়দুর রহমানের ৫ হাজার টাকা, পাটকামুড়ি গ্রামের আলী আব্বাসের ৩ হাজার টাকা, সংগলশী গ্রামের এজাজ আহমেদের ২ হাজার টাকা, সৈয়দপুর উপজেলার ওমর ফারুকের ৫ হাজার টাকা ও দিনাজপুর জেলার আরাজী জাহাঙ্গীর নগর গ্রামের হাবিবুর রহমানের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে তারা এমন অপরাধ থেকে বিরত থাকবেন বলে মুচলেকা দেয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!