• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভূমিমন্ত্রীর ছেলেসহ ১১ জন কারাগারে


পাবনা প্রতিনিধি মে ১৯, ২০১৭, ০৫:১৯ পিএম
ভূমিমন্ত্রীর ছেলেসহ ১১ জন কারাগারে

পাবনা: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমালসহ ১১ ছাত্রলীগ ও যুবলীগ কর্মীকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (১৯ মে) পাবনার একটি আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তমাল ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি। পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের অভিযোগে বৃহস্পতিবার (১৮ মে) রাতে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই তালুকদার জানান, হামলার অভিযোগে তমালসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়। বাকি ১০ জন হলেন- শহরের মধ্যঅরণকোলার মাসুম আহমেদ, ইস্তা গ্রামের সাইফুদ্দিন, শেরশাহ রোডের সবিরুল ইসলাম, মেহেদী হাসান, দুই ভাই মাহবুব হাসান ও প্রিন্স ইসলাম, জাফর ইকবাল, পূর্বটেংরীর রনি ইসলাম, নূরমহল্লার জাহাঙ্গীর হোসেন ও আমিনপাড়ার মোহাম্মদ বিন সালামের ছেলে ফাহাদ।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাবনা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর সঙ্গে তার জামাই ঈশ্বরদীর পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর বিরোধ চলছিল। বৃহস্পতিবার বিকেলে ভূমিমন্ত্রীর ছেলে তমাল ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব সরকারের নেতৃত্বে ১০-১৫ জন মিলে ঈশ্বরদী পৌর সদরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় মিন্টুর মিষ্টির দোকানেও ভাঙচুর চালানো হয়। একই সময়ে হামলাকারীরা মিন্টু সমর্থিত উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতেও ভাঙচুর চালায়। এ সময় বাধা দিতে গেলে জুবায়েরের মা আহত হন।

এ ঘটনায় ছাত্রলীগ সভাপতি জুবায়ের বিশ্বাসের বাবা মুক্তিযোদ্ধা আতিয়ার বিশ্বাস বৃহস্পতিবার রাতে বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি মামলা করেন। মামলায় ভূমিমন্ত্রীর ছেলে তমালকে প্রথম ও যুবলীগ নেতা রাজীব সরকারকে দ্বিতীয় আসামি করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!