• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভেনেজুয়েলায় থানা হাজতে দাঙ্গা, নিহত ৬৮


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৯, ২০১৮, ১২:২৪ পিএম
ভেনেজুয়েলায় থানা হাজতে দাঙ্গা, নিহত ৬৮

ঢাকা: ভেনেজুয়েলার কারাবোবো প্রদেশের একটি থানা হাজতে দাঙ্গা ও অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৮ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, প্রদেশের ভেলেনসিয়া শহরের ওই থানায় প্রাথমিকভাবে নিহতের সংখ্যা পাঁচজন বলে জানানো হয়েছিল। পরে নিহতের সংখ্যা বেড়ে গেছে।

চিফ স্টেট প্রসিকিউটর তারেক সাব বলেন, থানা হাজতে আসলে কি ঘটেছে সে বিষয়ে খুব দ্রুত তদন্ত শুরু হবে। খবর বিবিসি। জেল থেকে পালানোর জন্য বন্দীরা নিজেদের সঙ্গে থাকা জিনিসে আগুন লাগায়। সে সময় বন্দীদের আত্মীয় স্বজনরা তাদের বের করে নেয়ার জন্য কারাগারে ভিড় জমায়। পুলিশ তাদের প্রতিহত করতে টিয়ার গ্যাস ছোড়ে।

স্থানীয় কর্মকর্তা জেসাস সান্তানদের জানিয়েছেন, এক পুলিশ কর্মকর্তাকে গুলি করা হয়েছে। দমকল কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন।

তিনি জানিয়েছেন, কতজন মারা গেছেন তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন ফরেনসিক চিকিৎসকরা। বন্দীদের স্বজনরা বলছেন, অনেকেই অগ্নিকাণ্ডের পর ধোঁয়ার কারণে শ্বাসকষ্টজনিত কারণে মারা গেছে। বন্দীদের দেখতে যাওয়া স্বজনদের মধ্যে অনেক নারী এবং শিশুও নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ভেনেজুয়েলার কারাগারগুলো সবসময়ই জনাকীর্ন থাকে এবং সেখানকার বন্দীদের কাছে মাদক এবং বিভিন্ন ধরনের অস্ত্র থাকে। সে কারণে প্রায়ই কারাগারে দাঙ্গা পরিস্থিতি দেখা দেয়। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!