• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভোজে গো-মাংস না থাকায় ভাঙলো বিয়ে


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৯, ২০১৭, ০১:০৭ পিএম
ভোজে গো-মাংস না থাকায় ভাঙলো বিয়ে

ঢাকা: বর্তমানে বিয়ে মানেই ছেলে পক্ষের নানা দাবি এটা মানতে পারলে মেয়ের বিয়ে হবে নায়তো নয়। পাত্রপক্ষের দাবি একটা মটোরসাইকেল দিতে হবে আর ভোজের আয়োজনে গরুর মাংস থাকতে হবে। প্রথমটি মেনে নিতে পারলেও দ্বিতীয়টিতো অসম্ভব! কারণ, সরকারতো গরু জবাই করলে মানুষের ফাঁসি দেবে...

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে যোগীর রাজ্যে। রাজ্যের রামপুরের দরিয়াগড় গ্রাম। পাত্রপক্ষ ও পাত্রীপক্ষের মধ্যে কথাবার্তা চূড়ান্ত। বিয়ের তারিখও প্রায় ঠিক। কিন্তু পণের কথাবার্তা শুরু হতেই শুরু হয় গোলযোগ।

পাত্রীর বাবার জানান, ওরা দাবি করেছিলেন একটি গাড়ি দিতে হবে আর বিয়ের ভোজে গোমাংস পরিবেশন করতে হবে। সে কি করে সম্ভব? কারণ সরকার তো গোমাংস নিষিদ্ধ করে দিয়েছে! এর পরে বিয়ের কথাই ভেঙে যায়। কারণ পাত্রীপক্ষ বিয়েতে না করে দেয়।

এমনি আরো একটি ঘটনায় গত এপ্রিলেই কুলহেদি গ্রামে একটি বিয়ে ভেঙে যায়। কারণ পাত্রীপক্ষ গরুর মাংস পরিবেশন করতে অস্বীকার করেছিলেন। 

সম্প্রতি, ভারতের উত্তর প্রদেশে যোগী ক্ষমতায় আসার পর থেকেই গরু জবাইয়ে নিষেধাজ্ঞা আরোপ করে। অপরদিক, কেন্দ্রীয় সরকার গরুকে মানুষের মর্যাদা দেয়। বলা হয়, নরেন্দ্র মোদী সরকার হিন্দু জাতীয়বাদ নিয়ে ক্ষমতায় আসার পরই এক এক করে তাদের এজেনডা বাস্তবায়ন করছে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!