• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভোজেসের বিদায়ী ম্যাচে শ্রীলঙ্কার জয়


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৬:৫৫ পিএম
ভোজেসের বিদায়ী ম্যাচে শ্রীলঙ্কার জয়

ঢাকা: অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান এডাম ভোজেস, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঘোষনা দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর। তবে শ্রীলঙ্কার বিপক্ষে প্রধাণমন্ত্রী একাদশের হয়ে প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচটিই হবে কোন আন্তর্জাতিক দলের সাথে তার শেষ ম্যাচ। বুধবার (১ ফেব্রুয়ারি) ভোজেসের বিদায়ী ম্যাচে ৫ উইকেটে জয় পেলো শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে জয় দিয়ে নিজেদের তৈরি করে নিলো সফরকারিরা।

ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় শ্রীলঙ্ক। ব্যাটিং-এ নেমে শুরু ভালো না হলেও, শেষ পর্যন্ত ছয় উইকেটে ১৬৯ রান তুলে প্রধানমন্ত্রী একাদশ। দলের পক্ষে স্যাম হেজলেট ৩৭ বলে ৫৮ ও অধিনায়ক ভোজেস ৩১ বলে অপরাজিত ৫৪ রান করেন। ছয় নম্বরে ব্যাটিং-এ নেমে চারটি চার ও একটি ছক্কার মারেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের পরই টেস্টে সেরা গড় ভোজেস।

জবাবে দুই ওপেনারের ব্যাটিং দৃঢ়তায় সহজেই জয়ের স্বাদ পায় শ্রীলঙ্কা। দুই ওপেনার নিরোশান ডিকবেলা ২৬ বলে ৪৭ ও অধিনায়ক উপুল থারাঙ্গা ৩৩ বলে ৪৭ রান করেন। এছাড়া দিলশান মুনাবিরা ১৯ বলে ৩২ ও মিলিন্দা সিরিবর্দেনে ২৫ রান করেন।

মেলবোর্নে আাগামী ১৭ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!