• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
কেসিসি নির্বাচন

ভোট ডাকাতির আশঙ্কা বিএনপির


খুলনা প্রতিনিধি এপ্রিল ২৪, ২০১৮, ১১:০৫ পিএম
ভোট ডাকাতির আশঙ্কা বিএনপির

খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ভোট ডাকাতির আশঙ্কা করছে বিএনপি। দলটির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করে বলেছেন, সরকার চায় ভোটাররা যেন ভোটকেন্দ্রে না যায়। রাষ্ট্রের সমস্ত যন্ত্র যেন সরকারি দলের আজ্ঞাবহ হিসেবে কাজ করে।

সোমবার (২৩ এপ্রিল) বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মঞ্জু বলেন, গত কয়েক দিনে লক্ষ করেছি, শেখ পরিবারের সদস্যরা খুলনায় খুবই কর্মতৎপর ছিলেন। তারা সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে গভীর রাতের বৈঠকে কী একটা মেসেজ তারা দিয়ে গেলেন! বিষয়টি আমাদের উদ্বিগ্ন করে তুলেছে।

ভোটাররা সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত দাবি করে মঞ্জু বলেন, খুলনা শহরের মানুষ বিএনপিকে ভালোবাসে, ধানের শীষকে ভালোবাসে এবং ধানের শীষে ভোট দিতে অভ্যস্ত। আওয়ামী লীগের অনেক নেতা অসৎ উদ্দেশ্যে শেখ পরিবারকে ব্যবহার করতে চায় উলে­খ করে তিনি বলেন, তারা যেন অসৎ স্বার্থরক্ষায় ব্যবহৃত না হন।

বিএনপি কর্মীরা ভোট ডাকাতি প্রতিরোধের প্রস্তুতি নিয়েছে উল্লেখ করে মঞ্জু বলেন, এখানে যদি ভোট ডাকাতি হয়, তাহলে বিএনপি কর্মীরা ঘরে বসে থাকবে না। ভোটারদের সঙ্গে নিয়ে সেই ডাকাতদের প্রতিরোধ করা হবে ইনশাআল­াহ।

নগরীতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মেয়র প্রার্থী মঞ্জু বলেন, নগরীর ২৪নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহসভাপতি ফারুকের বাড়িতে গিয়ে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। ৩০ নম্বর ওয়ার্ডে সাবেক হুইপের ভাই দারা বিএনপি নেতাকর্মীদের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন। ৩১ নম্বর ওয়ার্ডে একজন দাঙ্গাবাজ ছাত্রলীগ নেতা ও তার কর্মীরা একই হুমকি দিচ্ছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, শাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, আবদুল জলিল খান কালাম, সৈয়দা রেহেনা ঈসা, এসএ রহমান, ফকরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম প্রমুখ।

এদিকে কেসিসি নির্বাচন উপলক্ষে মহানগর স্বেচ্ছাসেবক দল আয়োজিত কর্মিসভায় বক্তারা বলেন, ১৫ মে কেসিসি নির্বাচনে প্রতিটি ভোটারকে ভোটকেন্দ্রে উপস্থিত করতে আমরা ভ‚মিকা পালন করব। ভোটারদের দেওয়া ভোট বুঝে নেওয়ার জন্য জণগণকে সঙ্গে নিয়ে কেন্দ্র পাহারা দেব। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষ প্রতীকের বিজয় সুনিশ্চিত। সেই বিজয় ছিনিয়ে নেওয়ার যেকোনো চক্রান্তের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।

সোমবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং খুলনা মহানগর সভাপতি ও কেসিসি নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!