• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভোমরা স্থল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট


সাতক্ষীরা প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০১৭, ০৬:৩৪ পিএম
ভোমরা স্থল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

ফাইল ফটো

সাতক্ষীরা: পুলিশী হয়রানি বন্ধসহ ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মত সাতক্ষীরাও অনির্দিষ্টকালের পণ্যবাহী পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনের মত অব্যাহত রয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে দেশের অন্যতম স্থলন্দর সাতক্ষীরা ভোমরা স্থল বন্দর এলাকায় ঘুরে দেখা গেছে ধর্মঘটের কবলে পড়ে আটকা পড়েছে ৫ শতাধিক আমদানি পণ্যবাহী ট্রাক।

আটকে পড়া এসব পণ্যবাহী ট্রাকের মধ্যে ৭৮টি পিঁয়াজ ও ৩০টি ফলবাহী ট্রাক রয়েছে। এদিকে কাঁচা পণ্যবাহী ট্রাক আটকা পড়ায় আমদানীকাররা কোটি কোটি টাকা ক্ষতির আশঙ্কায় দিন কাটাচ্ছে। তাছাড়াও ওপারে ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে আমদানির অপেক্ষায় রয়েছে শতাধিক কাঁচা মালবাহী ট্রাকসহ ৫ শতাধিক ট্রাক।

সাতক্ষীরা ভোমরা স্থল বন্দর ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. শওকাত আলী জানান, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে পুলিশী হয়রানি বন্ধ, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, জ্বালানি তেলের দাম কমানোসহ ১২দফা দাবিতে সোমবার (২৩ জানুয়ারি) সকাল থেকে ধর্মঘট শুরু হয়েছে। সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় চলছে এই ধর্মঘট।

তিনি আরও বলেন, এ বিষয়ে বার বার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও সেদিকে তারা নজর দিচ্ছেনা। তিনি জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

সাতক্ষীরা ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান নাছিম জানান, ভারত থেকে মালামাল আসলেও আমদানিকৃত পণ্য ভোমরা বন্দর থেকে দেশের কোথাও ব্যবসায়ীরা পাঠাতে পারছেন না। প্রতিদিন সাড়ে ৩’ শ থেকে ৪ ’শ পন্যবাহী ট্রাক ভোমরা স্থল বন্দর থেকে দেশের বিভিন্ন স্থানে মালামাল নিয়ে যায়। পরিবহন ধর্মঘটের ফলে তা বন্ধ রয়েছে। এরফলে সাতক্ষীরা স্থল ভোমরা বন্দরে অনেক কাঁচামালও আটকা পড়েছে। এ ধর্মঘট বেশ কয়েকদিন চললে ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতির সম্মুখিন হবেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!