• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভোলা সদর আসন: প্রচারণা ব্যস্ত হেমায়েত উদ্দিন


ইয়াছিল আরাফাত, ভোলা থেকে জানুয়ারি ৩, ২০১৮, ১২:৪৭ পিএম
ভোলা সদর আসন: প্রচারণা ব্যস্ত হেমায়েত উদ্দিন

ভোলা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের মতো ভোলা সদর আসনেও  সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু হয়ে গেছে। বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের কল্যাণে প্রচার প্রচারণা চালাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা, আয়ামী লীগ উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও ভোলা জেলা আওয়ামী লীগের সদস্য হেমায়েত উদ্দিন। 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোলা- ১ আসনের সম্ভব্য প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন তিনি। জেলার অলিগলি ছেয়ে গেছে পোষ্টার, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে।

জানা গেছে, সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে জম্মগ্রহণ করা হেমায়েত উদ্দিন জেলার আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা। রাজনীতিতে তার মেধা ও দুরদর্শী চিন্তায় নিজেকে মেলে ধরছেন জাতীয় পর্যায়ে। তবে এবারই প্রথম তিনি আওয়ামী লীগ থেকে মনোয়ন প্রত্যাশা করছেন। দলের মনোনয়ন পেতে জেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রাখছেন।

স্থানীয়রা জানান, ভোলা সদর আসনে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দল থেকে মনোনয়ন প্রত্যাশা করেন। তিনি কয়েকবার এমপি মন্ত্রী হয়েও ভোলা সদর আসন তেমন উন্নয়নের মুখ দেখেনি। 

স্থানীয়  আ.লীগ নেতা মনিরুজ্জামান জানান, আমি আওয়ামী লীগ করি গত দুই যুগ ধরে। দল থেকে কখনো কিছু পাইনি। চাইও না। চাই শুধু এলাকার উন্নয়ন। বিগত দিনে ভোলার রাজনীতি ভয়ঙ্কর ছিল।  সামনে কি হয় জানি না। তবে দলের এখানকার রাজনীতিতে পরিবর্তন আসলে হয়তো ভালো কিছু আশা করতে পারি।

ইলিশা ইউনিয়নের রুজিনা বেগম নামে এক বৃদ্ধা জানায়, শুনলাম, হেমায়েত নামে একজন এবার ভোলায় এমপি প্রার্থী হবে। তার ছবি পোষ্টার ও পত্রিকায় দেখছি। এলাকায়ও ভালো ভালো কাজ করছে। আমরাও চাই আমাদের এলাকায় ভালো মানুষ এমপি হোক।

এদিকে হেমায়েত উদ্দিন সমর্থকগোষ্ঠী এখন ব্যাস্ত সময় পার করছেন। আসন্ন নির্বাচনকে ঘিরে সদর উপজেলার ভোটারদের মধ্যে সৃষ্টি হয়েছে অন্যরকম এক উৎসাহ উদ্দীপনা আর আমেজ। প্রার্থীদের পাশাপাশি তাদের সমর্থকরা মাঠে তৎপর হয়ে উঠেছে।

হেমায়েত উদ্দিন বলেন, আমি দল ও  জননেত্রী দেশরত্ম শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সমাজের উন্নতি ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোলা সদর আসন থেকে নির্বাচন করার লক্ষ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। এলাকার মানুষ ইত্যেমধ্যে আমাকে নির্বাচন করার জন্য উৎসাহ দিয়েছে। ভোলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আগামীতে নির্বাচন করব। যতদিন বেঁচে আছি ভোলা জেলার জনগণের পাশে থাকার জন্য রাজনীতি করে যাবে। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে আল্লাহর রহমতে ভোলা সদর আসনে আওয়ামী লীগ বিপুল ভোটে বিজয় লাভ করবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!