• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভোলায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী


ভোলা প্রতিনিধি জুলাই ২, ২০১৬, ০৬:৩৬ পিএম
ভোলায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি আজ (২ জুলাই) জেলার সদর উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন। উপজেলার ধনীয়া ইউনিয়নের তুলাতুলি এলাকায় দুপুরে পরিদর্শনে যান তিনি। পরিদর্শনকালে বানিজ্যমন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবার ও নদী পাড়ের সাধারণ মানুষের খোঁজ-খবর নেন।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, বিএনপি আমলে বেশি টাকা বরাদ্দ দিয়েও নদী ভাঙ্গন রোধে কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। তারা বরাদ্দ লুটপাটে ব্যস্ত ছিলো। আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, আর বর্তমান সরকারের আমলে সীমিত বরাদ্দ দিয়েও নদী রক্ষায় সঠিক নিয়মে বেশি উন্নয়ন কাজ হয়েছে।

তিনি আরো বলেন, এখানে নদী ভাঙ্গন রক্ষায় এক হাজার পাঁচশ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। যা বাস্তবায়িত হলে জেলায় আর নদী ভাঙ্গন সমস্যা থাকবে না। এসময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ধনীয়া ইউনিয়ন পরিষদে তার ব্যাক্তিগত তহবিল থেকে দরিদ্র মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এসময় ২ হাজার নারী-পুরুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। এছাড়া তিনি তার নিজ গ্রাম দক্ষিণ দিঘলদীতে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!