• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ভোলায় প্রতিবন্ধীকে ধর্ষণ, মামলা করায় প্রাণনাশের হুমকি


ভোলা প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৭, ০৬:২৩ পিএম
ভোলায় প্রতিবন্ধীকে ধর্ষণ, মামলা করায় প্রাণনাশের হুমকি

ভোলা: সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নে প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। সূত্র জানায়, উত্তর দিঘলদী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে হাসেম খার বাড়িতে গত ১৪ নভেম্বর এই ঘটনা ঘটে। ওই বাড়ির মৃত লোকমান মিয়ার প্রতিবন্ধী মেয়ে (১৬) কে পাশের ঘরের শফিউল্ল্যাহ (৫০) বিকালে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

ধর্ষিতার ডাক চিৎকার শুনে মা-বোন ছুটে আসলে ধর্ষক শফিউল্ল্যাহ পালিয়ে যায়। বিষয়টি এলাকায় জানাজানি হলে উল্টো কাউকে না জানানোর জন্য হুমকি দেয়।

ঘটনাটি স্থানীয় মেম্বার ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্নভাবে কৌশল অবলম্বন করেন বলে ওই পরিবার জানায়। পরদিন ধর্ষিতার মা বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা করেন। ধর্ষিতার মা বলেন, ওইদিন বিকেলে পাশের বাগানে ছাগল চড়ানোর জন্য যাই। একা ঘরে পেয়ে লম্পট শফিউল্ল্যাহ আমার প্রতিবন্ধী মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে।

স্থানীয় মেম্বার জসিমকে জানালে বিষয়টি মিমাংসা করার কথা বলে আমাদেরকে আশ্বস্ত করেন। কোনো মিমাংসা না করে মেম্বার জসিম আমাদেরকে আদালতে মামলা না করার জন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। কোনো দিক বিবেচনা না করে এলাকার গণ্যমান্যদের সঠিক বিচারের আশায় মামলা করতে বিলম্ব হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শফিউল্ল্যাহ সে এক সময় সেনাবাহিনীতে চাকরি করত। শৃঙ্খলা ভঙ্গ ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত হওয়ার কারণে চাকরি চলে যায়। নারী গঠিত অপরাধে এর আগে কয়েক মাস জেল খেটেছেন। তারা আরও বলেন, ঘটনার পর ধর্ষক মামলার বাদীনিকে মামলা তুলে না নিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

এ বিষয় স্থানীয় জসিম মেম্বারের সঙ্গে যোগাযোগ করা হলে সে বলেন, আমি বিষয়টি সমাধান করার চেষ্টা করেছি।
আমাকে সময় না দিয়ে থানায় যেহেতু মামলা করেছে আমার আর করার কিছু নেই।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জাকির হোসেন বলেন, মামলার সঠিক তদন্ত করে ঘটনার সত্যতা প্রমাণ পেয়েছি। পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব। যেকোনো মুহূর্তে দোষী ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করব। মেডিকেল রিপোর্টে ধর্ষণের ঘটনা প্রমাণিত হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!