• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভ্যাট পরিশোধ হবে অ্যাপে


বিশেষ প্রতিনিধি জুন ১২, ২০১৮, ০২:৪৪ পিএম
ভ্যাট পরিশোধ হবে অ্যাপে

ঢাকা : বৃহৎ করদাতা ইউনিটের মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধে সুবিধার জন্য মোবাইল অ্যাপ নিয়ে এসেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ সোমবার (১১ জুন) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে ‘এলটিইউ ভ্যাট অ্যাপ’ এবং ভ্যাট বিষয়ক তথ্যচিত্রের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড জনাব মো: মোশাররফ হোসেন ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, গত দশ বছরে এই অঞ্চলে জিডিপির গড় প্রবৃদ্ধি হয়েছে ৫ দশমিক ১ শতাংশ। কিন্তু একই সময়ে আমাদের গড় প্রবৃদ্ধি হয়েছে ৬ দশমিক ১ শতাংশ হারে।

তিনি বলেন, মানুষ এখন আগের চেয়ে বেশি কর দিতে উৎসাহী। ফলে সব ক্ষেত্রে দেশের উন্নয়ন হচ্ছে।

আবুল কালাম আজাদ বলেন, করদাতাদের সুবিধার্থে জাতীয় রাজস্ব বোর্ড এলটিইউ অ্যাপ তৈরি করেছে। অনলাইনে কর দিলে ঘুষের লেনদেন করতে হয় না। পাশাপাশি সময় ও খরচ বেঁচে যায়। তিনি বৃহৎ করদাতাদের অ্যাপের মাধ্যমে কর দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইঁয়া বলেন, সম্প্রতি আমাদের উচ্চাভিলাষী বাজেট দেয়া হচ্ছে। কারণ আমাদের লক্ষ্য যদি বড় থাকে তাহলে বড় বাজেটই তো দিতে হবে।

এসময় এসিআইর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আনিস-উদ-দৌলা, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো কোম্পানির চেয়ারম্যান গোলাম মঈনুদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

 

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!