• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভয়ঙ্কর শাহজাদের প্রতিরোধ ভাঙলেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৭:০৪ পিএম
ভয়ঙ্কর শাহজাদের প্রতিরোধ ভাঙলেন সাকিব

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচের শুরুতেই আফগানিস্তানকে বড়সড় ধাক্কা দিয়েছিলেন অভিষিক্ত আবু হায়দার রনি। নিজের টানা দুই ওভারে দুই উইকেট তুলে নেন বাংলাদেশের এই বাঁ-হাতি পেসার। এরপর হাসমতউল্লাহকে নিয়ে প্রতিরোধ গড়েন মোহাম্মদ শাহজাদ। অবশেষে সেই প্রতিরোধ ভাঙেন সাকিব আল হাসান।  

ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট পায় বাংলাদেশ। আবু হায়দার রনির করা অফ স্টাম্পের বেশ খানিকটা বাইরের বলে ব্যাট চালিয়ে কাভারে ধরা পড়েন ইহসানউল্লাহ। মোহাম্মদ মিঠুনের তালুবন্দী হওয়ার আগে আফগান ব্যাটসম্যান করেন ৮ রান। এরপর নিজের তৃতীয় ওভারে আবার উইকেট তুলে নেন বাংলাদেশ বাঁ-হাতি পেসার রনি। রহমত শাহকে বোল্ড করে ফেরান তিনি।

এরপর দারুণ প্রতিরোধ গড়ে তোলেন মোহাম্মদ শাহজাদ ও হাসমতউল্লাহ শহিদি। তাদের ৯১ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। আবু হায়দার রনির হাতে ধরা পড়ে বিদায় নেয়ার আগে ৪৭ বলে ৩৭ রান করেন মোহাম্মদ শাহজাদ। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। হাসমতউল্লাহ শহিদি ২৪ এবং আজগর আফগান ২ রান করে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আবু ধাবিতে এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরের ষষ্ঠ ও ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান অধিনায়ক আসগর আফগান। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হয়েছে ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও  বাঁহাতি পেসার আবু হায়দার রনির।

আজকের ম্যাচে দেশসেরা ওপেনার তামিম ইকবাল নেই। প্রথম ম্যাচেই কবজির চোটে শেষ হয়ে গেছে তাঁর এশিয়া কাপ। লঙ্কানদের বিপক্ষে হাতে প্লাস্টার নিয়েও এক হাতে ব্যাটিং করে মুশফিককে গুরুত্বপূর্ণ সঙ্গ দিয়েছেন। ‘বীর’ তামিমকে তাই আজ যথেষ্ট মিস করছে বাংলাদেশ দল। তাঁর বদলে আজ আরেক বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেনের ওয়ানডে অভিষেক হয়েছে। দুইয়ে মুমিনুল হক এবং মুস্তাফিজের বদলে দলে নেওয়া হয়েছে বাঁ-হাতি পেসার আবু হায়দারকে।  

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি এ ম্যাচের আগে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। আর মাত্র ৪ উইকেট পেলে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেট বসবে তার নামের পাশে। এছাড়া পেসারদের মধ্যে তিনি হবেন ১৭তম ২৫০ উইকেট পাওয়া পেসার।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!