• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মঈন আলীর পর এবার মিরাজের প্রশংসায় অশ্বিন


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২২, ২০১৬, ০১:৫২ পিএম
মঈন আলীর পর এবার মিরাজের প্রশংসায় অশ্বিন

উপমহাদেশের উইকেটে স্পিনাররা যে কতোটা শক্তিশালী তার প্রমাণ আবারও দেখলো ক্রিকেট বিশ্ব। ইংল্যান্ড এবং বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্টে ১৪টি উইকেট তুলে নিয়েছেন স্পিনাররা। তবে অন্য দেশের স্পিনাররা যতোটা না সুবিধা করতে পারেন তার চেয়েও বেশি ভালো করেন উপমহাদেশের স্পিনাররা।

বাংলাদেশের সাকিব আল হাসান, পাকিস্তানের ইয়াসির শাহ এবং ভারতের রবি চন্দ্র অশ্বিন এরই মধ্যে তাদের মায়াবী স্পিনে প্রতিপক্ষের ব্যাটিং শিবির গুড়িয়ে দিয়েছেন।  বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হয়েছে বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। অভিষেকের এই অফ স্পিনার তাকে দলে নেয়ার যৌক্তিকতা প্রমাণ করেছেন। ইংল্যান্ডের ৬টি উইকেট তুলে নিয়ে অভিষেক অনন্য কীর্তি গড়েছেন মিরাজ। তাই তো মিরাজের প্রশংসা করতে ভুললেন না ভারতের স্পিনার অশ্বিন।

মাইক্রো ব্লগিং সাইট টুইটারে অশ্বিন লিখেছেন, মেহেদী হাসান নামের অফ স্পিনারটা দারুণ। বৃহস্পতিবার মিরাজ যখন বেন ডাকেট ও গ্যারি ব্যালান্সকে আউট করেন তখনই এই টুইট করেন অশ্বিন। শুধু অশ্বিনই নন, প্রথম দিনের খেলা শেষে মিরাজের প্রশংসা করেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীও।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, অসাধারণ দক্ষতার সঙ্গে মিরাজ বলের কারুকাজ দেখিয়েছেন। তিনি যেভাবে বলে ফ্লাইট দিয়েছেন, বাউন্স করিয়েছেন তা সত্যিই অসাধারণ। তিনি তার ইচ্ছেমতো বলের ওপর নিয়ন্ত্রণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!