• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
আপত্তিকর শব্দ

মঈনুদ্দিন খান বাদলকে লিগ্যাল নোটিশ


নিজস্ব প্রতিবেদক মে ৪, ২০১৭, ১২:৫৪ পিএম
মঈনুদ্দিন খান বাদলকে লিগ্যাল নোটিশ

ঢাকা: সুপ্রিম কোর্টে ‘মূর্তি’ স্থাপনের বিরোধীতাকারীদের বানরের সঙ্গে তুলনা করে ‘কুত্তার বাচ্চা’ বলে গালি দেয়ায় জাসদের এমপি মঈনুদ্দিন খান বাদলকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৪ মে) ওলামা লীগের সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুস সাত্তারের পক্ষে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, জাতীয় ঈদগাঁহের পাশে স্থাপিত মূর্তির যারা বিরোধীতা করে ১৩ এপ্রিল মাগুরার এক সমাবেশে আপনি তাদেরকে বানরের সাথে তুলনা করে ‘কুত্তার বাচ্চা’ বলে শিষ্টাচার বহির্ভূত, অপমানকর, অসভ্য ও আপত্তিকর ভাষা ব্যবহার করে দেশের ৯২ ভাগ মুসলিম সমাজকে অপমান করেছেন এবং সংবিধান পরিপন্থী বক্তব্য রেখেছেন যা আইনত দণ্ডনীয়। এতে আপনার জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ ভঙ্গ হয়েছে।

নোটিশে আরো বলা হয়, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এবং ধর্মীয় অনুভূতি দেশবাসীর অত্যন্ত প্রকট। আপনার বক্তব্য দ্বারা দেশের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন যার আইনগত ও সাংবিধানিক অধিকার আপনার নেই।

নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে মিডিয়ার মাধ্যমে বক্তব্যর জন্য জাতির নিকট ক্ষমা প্রার্থনা না করলে মঈনুদ্দিন বাদলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!