• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মঈনের জবাবে দলকে জেতাতে পারলেন না গেইল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৫:৪০ পিএম
মঈনের জবাবে দলকে জেতাতে পারলেন না গেইল

ঢাকা: মঈন আলী ঝড়ে দিশেহারা হয়ে তৃতীয় ওয়ানডেটি ১২৪ রানের বড় ব্যবধানে হারল ওয়েস্ট ইন্ডিজ। রোববার ৪১ বলে ফিফটি করেন মঈন আলী। তখনও ক্যারিবিয়ানরা জানত না কী ঝড় অপেক্ষা করছে তাদের জন্য। ৫০ থেকে ১০০ রানে পৌঁছতে রীতিমতো বিধ্বংসীরুপে আবির্ভূত হলেন মঈন। ৫৩ বলেই পেয়ে গেলেন সেঞ্চুরি। আর তাতেই ৩৬৯ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। পরে এই রান তাড়া করতে গিয়ে ২৪৫ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

মঈন প্রথম ৩৯ বলে ৩৯ রান করেন। আসল ঝড় শুরু হয় ৪৫তম ওভারে। মিগুয়েল কামিন্সকে টানা দুই ছক্কা মেরে পৌঁছালেন ফিফটিতে। পরের তিন বলে ২, ৪, ৬। ঝড়টা বেশি গেছে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের ওপর দিয়ে। পরের ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পেলেন মঈন। এবার ছক্কার হ্যাটট্রিক! পরের ওভারেই কামিন্সকে ফিরে পেতেই আবার দুই ছয়। তাতেই পেয়ে গেলেন সেঞ্চুরি, মাত্র ৫৩ বলে।

ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় দ্রুততম। ঝড়ের শুরুটা আর এক-দুই ওভার আগে হলেই, ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে জশ বাটলারের ৪৬ বলের রেকর্ডটি ভেঙে যেতে পারত। মঈনের কল্যানেই ২১৭ রানে ৬ উইকেট হারিয়েও ৩৬৯ রান করতে পেরেছে ইংল্যান্ড। শেষ অবধি ৫৭ বলে সাত চার আর আট ছক্কায় ১০২ রান করে আউট হন এই অলরাউন্ডার। ৭৯ বলে ৮৪ রান করেছেন জো রুট, ৬৩ বলে ৭৩ রান এসেছে বেন স্টোকসের ব্যাট থেকে। শেষ ১০ ওভারে ১২৩ রান করেছে ইংল্যান্ড। ৮২ রানে ৩ উইকেট নিয়েছেন কামিন্স।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুন ছন্দে ছিলেন ক্রিস গেইল। কিন্তু উল্টোদিক থেকে তেমন কোনো সমর্থন পাননি। লিয়াম প্ল্যাঙ্কেটের তোপে বাকিদের কেউ কোমর সোজা করে দাঁড়াতে পারেননি। ৭৮ বলে নয় চার ও আট ছক্কায় ৯৪ রান করে আউট হন গেইল। এছাড়া অধিনায়ক হোল্ডার ৩৪ ও জেসন মোহাম্মেদের ব্যাট থেকে এসেছে ৩৮ রান। ফলে ৩৯.১ ওভারে ২৪৫ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। ৫২ রান দিয়ে প্ল্যাঙ্কেট ৫ উইকেট তুলে নেন। ৩ উইকেট নিয়েছেন লেগ স্পিনার আদিল রশীদ। ম্যাচ সেরা হয়েছেন মঈন আলী।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!