• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মওদুদের বাড়িতে উচ্ছেদ অভিযানে রিট শুনানি ২ জুলাই


আদালত প্রতিবেদক জুন ৮, ২০১৭, ০৩:২৬ পিএম
মওদুদের বাড়িতে উচ্ছেদ অভিযানে রিট শুনানি ২ জুলাই

ঢাকা: রাজউক কর্তৃক ‘বিনা নোটিশে’ গুলশানের বাড়ি থেকে উচ্ছেদ কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের রিট আবেদনের শুনানি করতে আগামী ২ জুলাই পর্যন্ত মূলতবি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৮ জুন) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আবেদনটি শুনানির জন্য মুলতবি রেখে দেন।

প্রসঙ্গত, আগামীকাল ৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত সুপ্রিমকোর্টে অবকাশকালীন ছুটি শুরু হবে।

আদালতে মওদুদের পক্ষে শুনানি করেন আইনজীবী এজে মোহাম্মাদ আলী, আইনজীবী জয়নুল আবেদিন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আজ এ রিটের শুনানিতে এজে মোহাম্মাদ আলী বলেন, কোনো নোটিশ না দিয়েই উচ্ছেদ করা হয়েছে। এটা আইনের লঙ্ঘন। মালামাল উচ্ছেদের বিষয়ে নির্দেশনাসহ রুল জারির আবেদন করেন।

অন্যদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এ মামলায় একটি লম্বা কাহিনী আছে। এটা শুনানি করতে সময় প্রয়োজন। তা ছাড়া এ বিষয়ে নিম্ন আদালতে একটি মামলা পেন্ডিংও আছে।

এ সময় কোর্ট বলেছেন, আজকে আর এক ঘণ্টা সময় আছে। কাল থেকে অবকাশ শুরু হবে। এ মামলায় উভয়পক্ষকে শুনতে হবে। এ জন্য সময় প্রয়োজন। আপনারা হয় অবকাশের পরে আসেন; না হয় অবকাশকালীন বেঞ্চে যান। তবে কোর্টের অপর সদস্য বিচারপতি আতাউর রহমান খান শুধু রুল দিতে চাইলেও অ্যাটর্নি জেনারেলের আপত্তিতে বিষয়টি শুনানির জন্য ২ জুলাই পর্যন্ত স্ট্যান্ডওভার (মূলতবি) করে দেন আদালত।

মওদুদ আহমেদের করা রিভিউ খারিজ করে সর্বোচ্চ আদালতের রায়ের পর ৭ জুন গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১৫৯ নম্বর প্লটের বাড়ির মালামাল উচ্ছেদ করে বাড়িটি  নিয়ন্ত্রণ নেয় রাজউক। বিনা নোটিশে বাড়ি থেকে উচ্ছেদের বৈধতা চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার (৮ জুন) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। রিটে বিবাদী করা হয় সরকার ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউককে)।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!