• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘মক্কা-মদীনা বাদে সৌদি আরবে হামলা হবে’


আন্তর্জাতিক ডেস্ক মে ৮, ২০১৭, ০৮:৪৮ পিএম
‘মক্কা-মদীনা বাদে সৌদি আরবে হামলা হবে’

ঢাকা: ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সৌদি সরকার যদি কোনো বোকামি করে তাহলে পবিত্র নগরী মক্কা ও মদীনা বাদ দিয়ে গোটা সৌদি আরবে হামলা চালানো হবে। ধ্বংস করে দেয়া হবে সৌদি আরব। সৌদি উপ-যুবরাজ প্রিন্স মোহাম্মাদ বিন সালমান মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চলমান যুদ্ধ ইরানে নিয়ে যাওয়া হবে বলে মন্তব্য করার পর এক প্রতিক্রিয়ায় জেনারেল দেহকান এ সতর্কবাণী উচ্চারণ করেন।

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে সৌদি ডেপুটি প্রিন্স বলেছিলেন, রিয়াদ ও তেহরানের মধ্যে কোনো যুদ্ধ হলে তা হবে ইরানের মাটিতে। সৌদি আরবে তা হবে না।

এ বক্তব্যের প্রতিক্রিয়ায় লেবাননের টিভি চ্যানেল আল-মানারে প্রচারিত এক সাক্ষাৎকারে ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমরা সৌদি আরবকে নির্বোধের মতো কাজ করা থেকে বিরত থাকার আহ্বান জানাব। কিন্তু তারপরও তারা যদি বোকার মতো কিছু করে বসে, তাহলে মক্কা ও মদীনা ছাড়া সৌদি আরবের সব জায়গা ধ্বংস করে দেব।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, সৌদি সরকার ভেবেছে তাদের একটি বিমান বাহিনী আছে বলে তারা যা খুশি তাই করতে পারে। কিন্তু ইরানের ক্ষেত্রে একই ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে তিনি সতর্ক করে দেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!