• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মক্কায় কাবা ঘরে হামলার চেষ্টা!


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৪, ২০১৭, ০৭:১৪ এএম
মক্কায় কাবা ঘরে হামলার চেষ্টা!

ঢাকা: মুসলমানদের পবিত্রতম স্থান মক্কার পবিত্র কাবাঘরে হামলা চালানোর ষড়যন্ত্র করা হয়েছিল বলে সৌদি কর্তৃপক্ষ দাবি করেছে। তবে, হামলাচেষ্টা নস্যাৎ করে দিয়েছে সৌদি সরকার। কাবা ঘরের কাছেই সন্ত্রাসী হামলাকারীদের শনাক্ত করা হয়েছে বলে দেশটি জানিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, সৌদি কর্তৃপক্ষ দাবি করেছে, কাবা ঘরে আত্মঘাতী হামলার চেষ্টা হচ্ছিল। আত্মঘাতি হামলায় অংশগ্রহণকারীরা মসজিদের কাছেই একটি বাড়িতে জড়ো হয়েছিল। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তা জানতে পেরে বাড়িটি ঘেড়া করে। এসময় তাদের সঙ্গে গুলি বিনিময় হয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে। পরে সন্দিগ্ধরা বাড়িটির বিস্ফোরণ ঘটায়। 

এতে ছয় বিদেশি ও পাঁচজন নিরাপত্তা কর্মী আহত হন। দেশটি আরেক জায়গায় অভিযান চালিয়ে পাঁচজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। 

তবে কিভাবে বা কারা ওই হামলার পরিকল্পনা করছিল, সে সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানায়নি সৌদি কর্মকর্তারা। রমজান মাসের শেষের দিকে সারা বিশ্ব থেকে এখন মক্কায় সমবেত হয়েছেন লাখ লাখ মুসলমান। অনেকে শুধু এহতেক্বাফ করার জন্যই এই মসজিদে হাজির হয়েছে। এমন সময়েই এই হামলার কথা বললো সৌদি সরকার।

গত বছরের জুলাই মাসে মদিনায় ইসলামের নবীর মসজিদের কাছে একটি আত্মঘাতী বোমা হামলায় চারজন নিরাপত্তা কর্মী নিহত হয়েছিলেন। 

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!