• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মধ্যপ্রাচ্যের মিশনে শাকিবের ‘নবাব’ শুভর ‘ঢাকা অ্যাটাক’


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৪:১৫ পিএম
মধ্যপ্রাচ্যের মিশনে শাকিবের ‘নবাব’ শুভর ‘ঢাকা অ্যাটাক’

ঢাকা: মধ্যপ্রাচ্যে শুরু হল বাংলাছবির মিশন। আর এ মিশনে প্রথম যাত্রায় যাচ্ছে সুপারস্টার শাকিব খান অভিনীত দুই বাংলায় ব্যবসাসফল ছবি ‘নবাব। এরপরই মুক্তি পাবে আরিফিন শুভ অভিনীত ‘ঢাকা অ্যাটাক’।

এ বছরের সবচেয়ে ব্যবসাসফল ও প্রশংসিত ছবি ‘নবাব’। মুক্তির পর রীতিমত রেকর্ড পরিমাণ ব্যবসা করে ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ছবিটি। এরপর কলকাতায় মুক্তির পর সেখানেও তৈরি করে ইতিহাস। টালিউডের ইতিহাসে সবচেয়ে বেশি আয় করেছে এম সিনেমাগুলোর মধ্যে ৬ষ্ঠ স্থান অর্জন করেছে ‘নবাব’।

সাফল্যের ধারাবাহিকতায় এবার ‘নবাব’ পাড়ি দিচ্ছে মধ্যপ্রাচ্যে। আরব আমিরাত ও ওমানে মুক্তি পাচ্ছে শাকিব-শুভশ্রী জুটির এই প্রথম ছবি। আগামী ৬ অক্টোবর মধ্যপ্রাচ্যের এই দুই দেশে ছবিটি মুক্তি দিচ্ছে স্বপ্ন স্কেয়ারক্রো। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অপারেশনসের চিফ এক্সিকিউটিভ সৈকত সালাউদ্দিন।

বাংলা সিনেমা বিশ্ব বাজারে পৌঁছে দেওয়ার লক্ষে কাজ শুরু করা স্বপ্ন স্কেয়ারক্রোর পক্ষ থেকে তিনি জানান, অক্টোবর মাস থেকে শুরু হচ্ছে আরব আমিরাত আর ওমানজুড়ে বাংলাদেশের সিনেমা দেখার উৎসব। একটানা চলবে ডিসেম্বর পর্যন্ত। আরব আমিরাতের সিনেমা হলগুলো হচ্ছে-১. ভক্স সিনেমা, দেইরা সিটি সেন্টার, দুবাই ২. ভক্স সিনেমা, মেরিনা মল, আবু ধাবী আর ওমানের সিনেমা হলগুলো হচ্ছে- ১. রুই/আজাইবা সিটি সিনেমা, মাস্কাট ২. সোহার সিটি সিনেমা, সোহার ৩. সুর সিটি সিনেমা, সুর

সৈকত সালাউদ্দিন আরও জানিয়েছেন, শুধু ‘নবাব’ নয়, এরপর ২০ অক্টোবর মুক্তি পাবে বহুল আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’। এরই মধ্যে টিজার, পোস্টার ও গান দিয়ে ছবিটি আলোচিত হয়েছে। দীপঙ্কর দীপন পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, হাসান ইমাম প্রমুখ। বাংলাদেশে ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৬ অক্টোবর।

‘নবাব’ ও ‘ঢাকা অ্যাটাক’র পর ক্রমান্বয়ে মুক্তির তালিকায় রয়েছে ডুব, হালদা ও স্বপ্নজাল ছবিগুলো। অর্থাৎ এই ছবিগুলোও আরব আমিরাত ও ওমানের সিনেমাহলগুলোতে মুক্তি পাবে। স্বপ্ন স্কেয়ারক্রো'র এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত ‘নবাব’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। এতে শাকিব ও শুভশ্রী ছাড়া আরও অভিনয় করেছেন অমিত হাসান, খরাজ মুখার্জি, রজতাভ দত্ত, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!