• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মধ্যরাতে অনাহারির বাসায় এমপি!


সাতক্ষীরা প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৮, ০৯:২২ পিএম
মধ্যরাতে অনাহারির বাসায় এমপি!

ঢাকা: মধ্যরাতে অনাহারি দরিদ্র পরিবারের ভাঙা কুটিরে কাঁধে বাজার সদাই নিয়ে উপস্থিত হয়েছেন সংসদ সদস্য (এমপি)। কথাটা অনেকের কাছে অবাক মনে হলেও সত্যিই। এ ঘটনা যেন আরব্য রজনীকে হার মানিয়েছেন। আর সেই ঘটনার নায়ক হলেন- সাতক্ষীরা চার আসনের সংসদ সদস্য জগলুল হায়দার চৌধুরী।

যদিও এই সংসদ সদস্যের অনেক কল্যাণকর কর্মকাণ্ডের কথা অনেকের জানা আছে। কখনো কোমরে গামছা বেঁধে শ্রমিকদের সঙ্গে নেমে পড়ছেন বেড়ি বাঁধ ও রাস্তা সংস্কারের কাজে; কখনও গভীর রাতে অসহায় মানুষের দুয়ারে গিয়ে বাড়িয়ে দিচ্ছেন সহায়তার হাত। যদিও বলা হচ্ছে ভোটারদের মন জয়ের লক্ষ্যে তিনি এসব করছেন। নিন্দুকরা যাই বলুক, এমন মহৎ কাজ এদেশের কজন মন্ত্রী-এমপি করেছেন। হয়ত হাতেগোনা দুজন চারজন থাকতেও পারে , নাও পারে।

বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবন-ঘেঁষা উপকূলীয় সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এমপি জগলুল হায়দার চৌধুরী। সোমবার (১৩ আগস্ট) মধ্যরাতেও জগলুল হায়দার একটি দরিদ্র পরিবারের বাসায় বাজার সদাই নিয়ে হাজির হয়েছেন। তার কানে আসে তারই এলাকার একটি গ্রামে এক পরিবার না খেয়ে আছে। তাৎক্ষণিকভাবে একটি স্যান্ডো গেঞ্জি পরিহিত অবস্থায় কাঁধে বাজার নিয়ে মধ্যরাতে উপস্থিত হন ওই দরিদ্রের জীর্ণ কুটিরে।

এ বিষয়ে জগলুল হায়দার বলেন, সোমবার (১৩ আগস্ট) রাত ১২টা। বাসায় শুয়ে বিশ্রাম করছি। হঠাৎ মোবাইল ফোনটি বেজে ওঠে। ফোন রিসিভ করে জানতে পারি উপজেলার নকিপুর গ্রামের আমির আলী গাজীর পরিবারের সদস্যরা খাবারের অভাবে অর্ধাহারে এবং অনাহারে খুব কষ্টে দিন কাটাচ্ছে।

তিনি বলেন, পরিবারটির জন্য মন কেঁদে ওঠে। সংবাদদাতাকে সেখানে অপেক্ষা করতে বলি এবং তাদের জন্য খাবার নিয়ে এখনই আসছি বলে জানাই। তারপর বাসা থেকে চাল, ডাল, তেল এবং পার্শ্ববর্তী ফার্ম থেকে মুরগী নিয়ে নিজে মোটরসাইকেল চালিয়ে রওনা হই। সেখানে পৌঁছে দেখি সংবাদদাতা ছেলেটি আমির গাজীর বাড়ির সামনে আমার জন্য অপেক্ষা করছে। তাকে সঙ্গে নিয়ে খাবারের ব্যাগ নিজে কাঁধে নিয়ে উক্ত বাড়িতে যাই এবং তাদেরকে ঘুম থেকে ডেকে তুলি।

জগলুল হায়দার নিজের ফেসবুক হ্যান্ডেলে বলেন, অসহায় পরিবারটির সদস্যদের কাছে খাবারগুলো দেই এবং নগদ আর্থিক সহায়তা করি। তাদের জীর্ণ কুটির দেখে যতদ্রুত সম্ভব ঘর নির্মাণ করে দেয়ার জন্য কথা দেই। তাদের কাছে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া চাই। শুধু আজ বলে নয় বহু আগে থেকেই অসহায় মানুষের সেবা দিয়ে যাওয়ার চেষ্টা করছি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!