• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মধ্যরাতে ঢাবির হলে ছাত্রীর পা কেটেদেন ছাত্রলীগ নেত্রী (ভিডিও)


ঢাবি প্রতিনিধি এপ্রিল ১১, ২০১৮, ১০:০১ এএম
মধ্যরাতে ঢাবির হলে ছাত্রীর পা কেটেদেন ছাত্রলীগ নেত্রী (ভিডিও)

ছবি: ইফফাত জাহানের ফেসবুক থেকে নেয়া

ঢাবি: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলের এক ছাত্রীকে নির্মমভাবে নির্যাতনের পর পায়ের রগ কাটার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছেন বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান। তাকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

হলের সাধারণ ছাত্রীরা জানান, মঙ্গলবার (১০ এপ্রিল) দিবাগত রাতে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ছাত্রী মোর্শেদা আক্তারকে নিজের কক্ষে নিয়ে মারধর করেন ইফফাত জাহান। একপর্যায়ে মোর্শেদার পা কেটে দেন। খবরেটি হলে ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এবং হলে মূলফটকে এসে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এবং ইফফাত জাহানকে বহিষ্কারের দাবিতে তোলা হয়।

সাধারণ ছাত্রীদের অভিযোগ, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ছাত্রীদের আন্দোলনের প্রথম দিন থেকেই কক্ষে নিয়ে মারধর করে আসছিলেন ইফফাত। তবে নির্যাতনের শিকার ছাত্রীরা ভয়ে কাউকে কিছু বলেননি। কিন্তু মঙ্গলবার মধ্য রাতের ঘটনার পর হলের সাধারণ ছাত্রীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ছাত্রী নির্যাতনের খবর ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়ে। দিবাগত রাত দেড়টা থেকে দুইটার মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে হাজারো শিক্ষার্থী কবি সুফিয়া কামাল হলের সামনে জড়ো হন। কোটা সংস্কারের পক্ষের এই শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

ছাত্রী নির্যাতনের বিষয়ে হলের প্রাধ্যক্ষ রিজওয়ানা রহমানে সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানি ঘটনাস্থলে আসেন। সাংবাদিকদের কাছে তিনি বলেন, আবাসিক শিক্ষকেরা ছাত্রীদের শান্ত করার চেষ্টা করছেন। অভিযোগ ওঠা ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এরপরও কেউ আন্দোলন করলে তারা অন্য কিছু চায় বলে তিনি মন্তব্য করেন। চলে যাওয়ার সময় ছাত্রদের তোপের মুখে পড়েন প্রক্টর।

ইফফাত জাহানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের তথ্যের সত্যতা নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

ঘটনার পর মধ্যরাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইফফাত জাহানকে সংগঠন থেকে বহিষ্কারের কথা জানানো হয়। এতে বলা হয়, শৃঙ্খলা ভঙের দায়ে ইফফাত জাহানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হবে।

আহত মোর্শেদা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নিয়ে তার আত্মীয়ের বাসায় চলে যান।

ভিডিও:

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!