• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘মন থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে না’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ০৬:০৩ পিএম
‘মন থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে না’

ঢাকা: জনগণের মন থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কাস্ত্রোর মৃত্যুর পর বিভিন্ন দেশের তরুণেরা তাঁর জন্য কেদেঁছে। জিয়াউর রহমানও এমন জনপ্রিয় নেতা ছিলেন। তাঁর মৃত্যুর পর লাখ লাখ মানুষ তাঁর জন্য কেঁদেছিল।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বর্তমান শাসনামলে সাম্প্রদায়িকতা, উগ্রবাদ ও আইনের শাসন’ শীর্ষক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করেন ব্যারিস্টারস ফর চেঞ্জ নামের একটি সংগঠন।

তিনি আরও বলেন, ‘সরকার জিয়াউর রহমানের বীর উত্তম পদক কেড়ে নিয়ে তাঁর চরিত্র হননের চেষ্টা করছে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। কারণ, জিয়াউর রহমানকে মানুষ হৃদয়ে ধারণ করে।

মামলা দিয়ে খালেদা জিয়াকে দমিয়ে রাখা যাবে না বলে মির্জা ফকরুল বলেন, নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

সব দলের অংশগ্রহণ এবং শান্তিপূর্ণ প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তর নিশ্চিত করতে সংলাপের আয়োজন করার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন দিক। ফলাফল যা–ই হোক, বিএনপি তা মেনে নেবে।’

অন্যদের মধ্যে আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন, বিএনপির নেতা জয়নুল আবদিন, নিতাই রায় চৌধুরী, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ বক্তব্য দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!