• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মনজিল মোরশেদকে হত্যার হুমকি!


বিশেষ প্রতিনিধি জুলাই ২৬, ২০১৭, ০৬:০০ পিএম
মনজিল মোরশেদকে হত্যার হুমকি!

ঢাকা: আদালত প্রাঙ্গণে প্রকাশ্যেই দেশের বিশিষ্ট আইনজীবী মনজিল মোরশেদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বুধবার (২৬ জুলাই) সকালে  টেকনো ড্রাগস লিমিটেডসহ ২৮ কোম্পানির ওষুধ প্রস্তুতে ত্রুটি সংক্রান্ত একটি মামলার শুনানি শেষে তাকে এ হুমকি দেওয়া হয়।

হুমকির পরপরই বিষয়টি আদালতের নজরে আনেন আইনজীবী মনজিল মোরশেদ। এরপর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। আদালত শাহবাগ থানার ওসিকে ঘটনায় জড়িতদের বৃহস্পতিবারের (২৭ জুলাই) মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দেন।

এ বিষয়ে আইনজীবী মনজিল মোরশেদ বলেন, একটি ওষুধ প্রস্তুতকারী কোম্পানির পক্ষে কয়েকজন লোক তাকে এ হুমকি দিয়েছেন। টেকনো ড্রাগস লিমিটেডসহ ২৮ কোম্পানির ওষুধ প্রস্তুতে ত্রুটি নিয়ে হাইকোর্টে রিট করেছি। গত ৩ এপ্রিল হাইকোর্ট টেকেনো ড্রাগসের জিএমপি সক্ষমতা নির্ধারণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন প্রতিনিধিসহ ৫ সদস্যের কমিটি করে দেন।

পরবর্তীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ছাড়া চার সদস্যের কমিটি গঠন করে টেকনো ড্রাগসের পক্ষে রিপোর্ট দিলে তা আদালতে চ্যালেঞ্জ করি। বুধবার (২৬ জুলাই) এ বিষয়ে শুনানি শেষে আদালত কক্ষের গেইটে আসার সঙ্গে সঙ্গে টেকনো ড্রাগসের দুই-তিনজন লোক আমাকে হত্যার হুমকি দিয়ে বলে ‘তোরে আজকেই মজা দেখাবো’।

মনজিল মোরশেদ আরও জানান, হুমকিদাতারা আমাকে প্রকাশ্যে গালিগালাজও করেন। এ ঘটনায় আমি ভীষণভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি। ওই কোম্পানির লোকজন যেকোনো সময় আমার এবং আমার পরিবারের লোকজনের ওপর প্রতিশোধমূলক ব্যবস্থা নিয়ে জানমালের ক্ষতি করতে পারে। এ ঘটনায় শাহবাগ থানায় জিডি করেছি।

মনজিল মোরশেদ বলেন, ‘জিডির বিষয়ে আদালতকে অবহিত করার পরে সংশ্লিষ্টদের বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে আদালতে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!