• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘মনে হচ্ছিল স্ট্যাম্প তুলে কোহলির পেটে ঢুকিয়ে দেই’


ক্রীড়া ডেস্ক মার্চ ৩১, ২০১৭, ০৯:৩১ পিএম
‘মনে হচ্ছিল স্ট্যাম্প তুলে কোহলির পেটে ঢুকিয়ে দেই’

ঢাকা: ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শেষ হয়েছে। দুই দল তিক্ততা ভুলে সাদা পতাকা ওড়াচ্ছে। কিন্তু এরমাঝেও বিতর্ক বারবার ধেয়ে আসছে। বিরাট কোহলিকে নিয়ে এবার তিক্ত অভিজ্ঞতার কথা বলেছেন, অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এড কাওয়ান।

এক সময় কোহলির মন্তব্যে এতটাই রেগে গিয়েছিলেন যে, তার পেটে স্ট্যাম্প ঢুকিয়ে দেয়ার কথা মনে হয়েছিল। ফক্স স্টারকে দেয়া এক সাক্ষাৎকারে কাওয়ান জানান, অস্ট্রেলিয়া সফরে যখন বিরাট কোহলির দল এসেছিল সেই সিরিজে একটি ম্যাচ চলাকালিন কাওয়ানের মা অসুস্থ হয়ে পড়েন।

তার দাবী, সে প্রসঙ্গে কোহলি যে মন্তব্য করেছিল তার সেটা ভিষণ আপত্তিকর মনে হয়েছিল। বিষয়টি বেশিদূর এগোয়নি। কারণ আম্পায়ার কোহলিকে সতর্ক করে বলেন, তিনি সীমা ছাড়িয়ে যাচ্ছেন। সঙ্গে সঙ্গে কোহলি ক্ষমা চেয়ে নেন।

কাওয়ান বলেন,‘ সেই সময় এতটাই রেগে গিয়েছিলাম যে, মনে হচ্ছিল উইকেটটা তুলে ওর পেটে ঢুকিয়ে দেই।’ কাওয়ান এও স্বীকার করেছেন দু’জনের ভাষাগত পার্থক্যর কারণে এই বোঝাবুঝির মধ্যে ফাঁক থেকে যায়,‘ আমাদের মনে থাকে না যে ওদের মাতৃভাষা ইংরেজি নয়। আমরা কখনও ওদের সঙ্গে হিন্দিতে কথা বলার চেষ্টা করি না।’ কোহলিকে এফোঁড়-ওফোঁড় করিয়ে তার প্রশংসাও করেছেন কাওয়ান। বলেন,‘ আমি ওর বড় একজন ভক্ত।’

এই তো সেদিন ব্র্যাড হজ কোহলির সমালোচনা করে বলেছিলেন, আইপিএল খেলতে ধর্মশালা টেস্ট না খেলে নিজেকে বাঁচিয়েছেন কোহলি। তার এই মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় ওঠে। গৌতম গম্ভীর হজকে একহাত নিয়ে বলেন,‘ কারও চোট সম্পর্কে না জেনে মন্তব্য করা ঠিক নয়। কোহলি দেশকে নেতৃত্ব দিচ্ছে। ওর কাছে আইপিএলের চেয়ে দেশই আগে। খবরের শিরোনাম হওয়ার জন্য এসব না বললেও চলত।’

কে জানে গম্ভীরের কথাই হয়ত সত্যি। এড কাওয়ানকে ক’জন চেনেন। তিনি তো সেই মানের ক্রিকেটারও ছিলেন না। অথচ কোহলিকে মন্তব্য করে খবর হয়ে গেলেন!

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!