• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মনোনয়ন বাতিল হাইকোর্টে যাচ্ছেন আজহার


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৭, ০৯:১০ পিএম
মনোনয়ন বাতিল হাইকোর্টে যাচ্ছেন আজহার

ঢাকা: ক্রিকেট জীবনের দ্বিতীয় ইনিংসে শুরুর আগেই হোঁচট খেলেন মোহাম্মদ আজহার উদ্দিন। হায়দরাবাদ ক্রিকেট এসোসিয়েশনের (এইচসিএ) প্রেসিডেন্ট পদ প্রার্থী সাবেক ভারত অধিনায়কের মনোনয়ন বাতিল করে দিয়েছেন রিটার্নিং অফিসার। আজহারও বসে থাকছেন না। তিনি এর প্রতিবাদে হাইকোর্টের শরণাপন্ন হতে চলেছেন।

লোধা কমিশনের সুপারিশে সুপ্রিম কোর্টের রায়ে বাতিলের খাতায় চলে যান এইচসিএ এর প্রেসিডেন্ট আরশাদ আইয়ুব। ফলে নতুন নির্বাচন অনিবার্য হয়ে পড়ে। এর প্রেক্ষিতে মনোনয়ন সংগ্রহ করেন আজহার। কিন্তু তার মনোনয়ন বাতিল হয়ে যায়।

কেন মনোনয়ন বাতিল হল? শনিবার আজহার জানান, তিনি রিটার্নিং অফিসার রাজিব রেড্ডীর কাছে কারণ জানতে চেয়েছিলেন। কিন্তু কোনও উত্তর পাননি। ধারণা করা হচ্ছে, ভারতীয় বোর্ডের (বিসিসিআই) সঙ্গে খারাপ সম্পর্কের কারণে এমনটা করা হয়েছে। এর প্রতিবাদে হাইকোর্টের দ্বারস্থ হতে যাচ্ছেন আজহার।

সাবেক ভারত অধিনায়ক সংবাদমাধ্যমকে বলেন,‘ কেন আমার মনোনয়ন বাতিল হল এর কারণ জানতে রিটার্নিং অফিসারকে অনুরোধ করেছিলাম। তিনি কোনও উত্তর দেননি। তার মানে লোধা কমিশনের সুপারিশ মানা হচ্ছে না। যেখানে বলা হয়েছে, সাবেক ক্রিকেটাররা যে কোন পদের জন্য নির্বাচনে  লড়তে পারবে। কাজেই আমি হাইকোর্টে যাওয়ার কথা ভাবছি।’

২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে আজীবন নিষিদ্ধ হন আজহার। ২০১১ সালে অন্ধ্রপ্রদেশের হাইকোর্ট তাকে নিষেধাজ্ঞা থেকে মুক্তি দেয়। কিন্ত বিসিসিআই আজহারের নিষেধাজ্ঞা এখনও তুলে নেয়নি। ফলে তিনি বোর্ডের বরাদ্দকৃত পেনশনও পাচ্ছেন না।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!