• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মন্ত্রণালয়ের অনুমতি পেল ‘ভাইজান’, জুলাইতে মুক্তি


বিনোদন প্রতিবেদক জুন ২৩, ২০১৮, ০৫:৩৮ পিএম
মন্ত্রণালয়ের অনুমতি পেল ‘ভাইজান’, জুলাইতে মুক্তি

শাকিব খান ও নায়িকা শ্রাবন্তী

ঢাকা: সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে প্রদর্শনের জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমতি পেল কলকাতার ছবি ‘ভাইজান এলো রে’। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহীন আরা বেগম খবরটি নিশ্চিত করেছেন। শনিবার (২৩ জুন) তিনি বলেন, মন্ত্রণালয়ের সাফটা চুক্তিতে সিনেমা বিণিময় বিষয়ক বিভাগে ‘ভাইজান এলো রে’ জমা পড়ে গত ২৮ মে। এরপর গত বৃহস্পতিবার (২১ জুন) তথ্য মন্ত্রণালয়ের অনুমতি দিয়েছে। এমন তথ্য নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির সভাপতি গুলজার আহমেদ।

ছবির সংশ্লিষ্ট আবেদনকারী শিগগির মন্ত্রণালয় থেকে অনুমতির চিঠি পাবেন। আমদানি করে বাংলাদেশে ‘ভাইজান এলো রে’ মুক্তি দিচ্ছে ঢাকার এন ইউ ট্রেডার্স। এই প্রতিষ্ঠান থেকে এর আগে ‘চালবাজ’ মুক্তি দেয়া হয়েছিল। এন ইউ ট্রেডার্সের কর্ণধার ও প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া। তিনি জানান, তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতির চিঠি চলতি সপ্তাহে হাতে পাবেন। এরপর এই সপ্তাহেই সেন্সরে জমা দেবেন ‘ভাইজান এলো রে’।

কামাল মোহাম্মদ কিবরিয়া আশা করছেন, জুলাইয়ের মাঝামাঝি সময়েই ‘ভাইজান এলো রে’ বাংলাদেশের সিনেমা হলে প্রদর্শিত হবে। সেন্সর ছাড়পত্র মিললেই মুক্তি তারিখ জানাবেন তিনি। ‘ভাইজান এলো রে’ ছবিতে অভিনয় করেছেন ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান, শাহেদ আলী, দীপা খন্দকার, মনিরা মিঠু।

আরো আছেন কলকাতার জনপ্রিয় দুই নায়িকা শ্রাবন্তী, পায়েল, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, বিশ্বনাথ প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ, পরিচালক জয়দীপ মুখার্জী। ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গের ৭৮ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘ভাইজান এলো রে’।

জানা যায়, ছবির মুক্তির উপলক্ষে এর পোস্টারে ছেয়ে গেছে কলকাতার অলিগলি। শুধু তাই নয়, সামলান খানের ‘রেস ৩’ এবং জিতের ‘সুলতান’র সঙ্গে পাল্লা দিয়ে তুলনামূলক ভালো ব্যবসা করছে ছবিটি।

কলকাতার সঙ্গে একযোগে বাংলাদেশেও মুক্তির কথা ছিল ভাইজানের। কিন্তু এদেশের উৎসবের সময় যৌথ প্রযোজনার সিনেমা ছাড়া উপমহাদেশের কোনও সিনেমা আমদানি, প্রদর্শন ও বিতরণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। তার আগে ছবির গান, ট্রেলার ও টিজার দেখে দর্শক চাহিদার শীর্ষে থাকার পরেও ৩০ মে এমন সিদ্ধান্ত আসার শাকিব খান অভিনীত এই ছবিটি বাংলাদেশে ঈদে মুক্তি থেমে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশে ‘ভাইজান এলো রে’ ছবির বিণিময়ে কলকাতায় একমাস আগেই মুক্তি পেয়েছে এদেশের ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিটি। মনতাজুর রহমান আকবর পরিচালিত ওই ছবিতে অভিনয় করেছিলেন ডিপজল, মৌসুমি, বাপ্পী চৌধুরী, মিম।

সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!