• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মন্ত্রীর আগমন: ব্রাহ্মণবাড়িয়ার ৪ উপজেলায় ১৪৪ ধারা


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি এপ্রিল ২৩, ২০১৭, ১০:৩৬ এএম
মন্ত্রীর আগমন: ব্রাহ্মণবাড়িয়ার ৪ উপজেলায় ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়া: মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের অনুষ্ঠান নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ায় ব্রাহ্মণবাড়িয়ার সদর, বিজয়নগর, আশুগঞ্জ ও সরাইলে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রোববার (২৩ এপ্রিল) সকাল ৬টা থেকে এই চার উপজেলায় পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত এই ধারা অব্যহত থাকবে বলে জানানো হয়েছে।

বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আকলিমা আক্তার শিউলি জানান, রোববার দুপুরে মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের বিজয়নগরের প্রাণিসম্পদ কার্যালয় উদ্ভোধন ও সুধি সমাবেশ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ায় বিজয়নগরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এই নির্দেশনা। এছাড়াও পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত এই ধারা অব্যহত থাকবে।

এদিকে জেলার সদর উপজেলা, আশুগঞ্জ ও সরাইল উপজেলায়ও ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান।

প্রসঙ্গত, রোববার ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন ও সুধি সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের। ওই অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোর কারণে বৃহস্পতিবার(১৯ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলন করে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন।

এদিন বিকেলেই উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। এরপর শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও কার্যালয় ভাঙচুর করে দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তরা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নামফলকও ভেঙে দেয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!