• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মন্দির থেকে ৬৫ বছরের পুরনো মূর্তি চুরি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মার্চ ৫, ২০১৭, ১২:১০ পিএম
মন্দির থেকে ৬৫ বছরের পুরনো মূর্তি চুরি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর একটি মন্দির থেকে ৫টি পিতলের মূর্তি ও ৬৫ বছরের পুরনো একটি পুরনী কালা পাথরের মূর্তি চুরি করে নিয়ে গেছে দুর্বত্তরা।

শনিবার (৪ মার্চ) দিনগত মধ্যরাতে উপজলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক গ্রামের শ্রী শ্রী গোপীনাথ জিউ মন্দির (ইসকন) এ ঘটনা ঘটে। এ ঘটনার পর রোববার সকালে নাসিরনগর উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিয়াকত আলী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মা. আবু জাফর ঘটনাস্থ পরিদর্শন করেছেন।

মন্দিরের সেবায়েত গোরাঙ্গ চদ্র সাহা জানান, শনিবার রাত সাড় ১০টার দিকে তিনিসহ মন্দিরের সবাই ঘুমিয়ে পড়েন। এরপর ভোররাত সাড়ে ৩টার দিক তিনি ঘুম থেকে উঠে মন্দিরে প্রবেশ করতে গিয়ে দেখেন মন্দিরে দেয়া সবকটি তালা কাটা পড়ে রয়েছে। এরপর মন্দিরের ভেতরে গিয়ে দেখেন ৫টি পিতলের মূর্তি ও ৬৫ বছরের পুরনো একটি কালা পাথরের মূর্তি এবং মন্দিরের হারমোনিয়াম-করতাল ও দানবাক্সে থাকা দেড় হাজার টাকা কে বা কারা চুরি করে নিয়ে গেছে। পরে বিষয়টি প্রশাসনের লোকজনকে জানানা হয়। এ ঘটনায় মন্দিরের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে নাসিরনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মা. আবু জাফর বলেন, চুরি যাওয়া মূর্তিসহ অন্যান্য জিনিসপত্র উদ্ধারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!