• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মমতার আসল বাবা তাহলে কে?


আন্তর্জাতিক ডেস্ক মে ২৮, ২০১৭, ০৩:১৫ পিএম
মমতার আসল বাবা তাহলে কে?

ঢাকা : একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে ধেয়ে এসেছে কুরুচিকর মন্তব্য। এটা নতুন কিছু নয়। এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধাচরণ করতে গিয়ে তার পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুললেন পশ্চিমবঙ্গ বিজেপির সহ-সভাপতি রাজকুমারী কেশরী।

কিছুদিন আগেই বিজেপি নেতা শ্যাপামদ মণ্ডল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর ভাষা প্রয়োগ করেন। মুখ্যমন্ত্রীকে হিজড়া বলেও অভিহিত করেন তিনি। তা নিয়ে শোরগোল পড়ে রাজ্যে। নানামহল থেকে এর নিন্দাও করা হয়। এবার সেই একই ধাঁচে বাজে ভাষায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ করলেন রাজকুমারী কেশরী। 

গেল শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজ্যের দাবিদাওয়া নিয়ে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে ঘটনা উল্লেখ করে, মমতাকে একেবারে ভিক্ষুকের পর্যায়ে নামিয়ে আনেন রাজকুমারী। শুধু তাইই নয়, অতীতের উদাহরণ টেনে তিনি বলেন, একসময় অটলবিহারী বাজপেয়িকে (ভারতের সাবেক প্রধানমন্ত্রী) বাবার আসেন বসিয়েছিলেন এই মমতা। তারপরই তার প্রশ্ন, মুখ্যমন্ত্রীর আসল বাবা তাহলে কে? 

এর আগেও মুখ্যমন্ত্রীর পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিজেপি নেতারা। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী পরে এক সভায় জানিয়েছিলেন, এতো ঔদ্ধত্য আসে কোথা থেকে, যে তার পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তোলা হয়? এ ধরনের রাজনীতিতে তার লজ্জা হয় বলেও জানিয়েছিলেন মমতা।

বাম আমলেও বিভিন্ন সময় কটূক্তির মুখোমুখি হতে হয়েছে মমতাকে। বর্তমানে রাজ্যে বিরোধী হিসেবে দ্রুত উত্থান হচ্ছে বিজেপির। যদিও দেখা যাচ্ছে, বিরোধিতা করতে গিয়ে ব্যক্তিগত কুরুচিকর আক্রমণের জমানা এখনও ফুরোয়নি। সাম্প্রতিক এ ঘটনা যেন তা চোখে আঙুল দিয়েই দেখিয়ে দিল।

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!