• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মমতার শপথে হাসিনাকে আমন্ত্রণ


কলকাতা প্রতিনিধি মে ২২, ২০১৬, ১২:১৮ পিএম
মমতার শপথে হাসিনাকে আমন্ত্রণ

পশ্চিমবঙ্গে বিধানসভায় আবারো ক্ষমতায় এলেন মমতা বন্দোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। গতবারের চেয়েও বেশি আসন নিয়ে বিপুল বিক্রমে রাজ্য সরকার গঠন করতে চলেছেন তিনি। আগামী ২৭ মে কলকাতার রেড রোডে মমতার নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

শনিবার রাতে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ দুতাবাসের উপ রাষ্ট্রদূত জকি আহাদ হাসিনাকে আমন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তিনি ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন কিনা তা এখনও জানা যায়নি।

গত বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মোট ২৯৪ টি আসনের মধ্যে ২১১ টি আসনে বিপুল জয় পেয়ে দ্বিতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নির্বাচিত হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই জয়ের পর আগামী ২৭ মে কলকাতার রেড রোডে মমতা বন্দোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান। 

ওই অনুষ্ঠানে কোন কোন অতিথি আমন্ত্রিতদের তালিকায় রাখা হবে তা নিয়ে গত কয়েকদিন ধরেই চলছিলো নানা জল্পনা। ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের মতো রাজনৈতিক ব্যক্তিত্বকে। ইতিমধ্যেই তাদের কাছে আমন্ত্রণ পাঠানো হয়েছে বলে জানা গেছে। আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

এর আগে গত বৃহস্পতিবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বারের মত ক্ষমতায় আসার পরই মমতাকে অভিনন্দন জানিয়েছিলেন বাংলদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলি। মমতার এই জয়ে দুই বাংলার সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলেও আশা প্রকাশ করার পাশাপাশি বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণও জানান বাংলাদেশের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী।

একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানান কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ দুতাবাসের উপ রাষ্ট্রদুত জকি আহাদ। ইতিমধ্যেই মমতার নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যস্থতা শুরু হয়েছে গেছে।

প্রসঙ্গত এবারই প্রথা ভেঙে রাজভবনের বদলে শপথ গ্রহণের অনুষ্ঠানের স্থান পরিবর্তন করা হল। আগামী ২৭ মে কলকাতার রেড রোডে মমতা বন্দোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। আসলে এবারে আরও বেশি সংখ্যক মানুষকে এই ঐতিহাসিক জয়ের সাক্ষী করতেই মমতার এ সিদ্ধান্ত বলে তৃণমূল সুত্রে জানা গেছে।  

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!