• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ও মানববন্ধন


ময়মনসিংহ প্রতিনিধি মার্চ ৫, ২০১৭, ০৯:১৪ পিএম
মমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ও মানববন্ধন

ময়মনসিংহ: বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চার ইন্টার্ণ চিকিৎসকের ইন্টার্নশীপ ছয় মাসের জন্য স্থগিত এবং ছয় মাস পর অন্য মেডিকেলে ইন্টার্নশীপ করার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। আর এ সিদ্ধান্তের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবারও কর্মবিরতি ও মানববন্ধন করেছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার (৫ মার্চ) দুপুরে ইন্টার্ণ চিকিৎসকরা মেডিকেল কলেজের সামনে থেকে একটি মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে হাসপাতালের জরুরী বিভাগের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ৭২ ঘন্টার মধ্যে চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তির সিদ্ধান্ত প্রত্যাহার না হলে সোমবার থেকে মিড লেবেল ও প্রফেসার লেবেলের চিকিৎসকদের সাথে নিয়ে ধর্মঘট ও মানববন্ধনসহ কঠোর কর্মসূচী পালন করা হবে। তাছাড়া রোগীদের সেবা যাতে বিঘ্নিত না হয় সে জন্য আমরা ইমাজেন্সি স্কোয়ার্ড চালু করব, যাতে রোগী তাদের প্রাপ্য সেবাটা পায়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি তাওহিদ উজ্জামান প্রিন্স জানান, আমরা চিকিৎসক আমাদের কাজ চিকিৎসা করা, রোগী কিংবা তার স্বজনদের সাথে মারামারি করা না।

সাধারণ সম্পাদক কামরুল ইসলাম কুসুম বলেন, রোগীর চিকিৎসার ক্ষেত্রে আগে আমাদের বাঁচতে হবে, পরে রোগীর চিকিৎসা। আমাদের মেরে ফেললে রোগীর চিকিৎসা করবে কে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!