• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মমেক হাসপাতালের ৪টি ওয়ার্ডে ফাটল


মাসুদ রানা, ময়মনসিংহ নভেম্বর ২১, ২০১৬, ০৩:২৭ পিএম
মমেক হাসপাতালের ৪টি ওয়ার্ডে ফাটল

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের পুরাতন ভবনে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে রোগী ও স্বজনদের মাঝে।

জরাজীর্ণ এই ভবনের বিভিন্নস্থানে ফাটল ও ইট-সুঁড়কি খসে পড়ায় ৪টি ওয়ার্ডের ছয় শতাধিক রোগীর ঠাঁয় মিলেছে পাশের ওয়ার্ডের বারান্দায়। অন্য ওয়ার্ডে জায়গা না থাকায় কনকনে শীতের মধ্যে বারান্দায় ঠাঁয় পাওয়া এসব রোগী ও স্বজনদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বারান্দায় ঠাঁয় নেয়া রোগীদের অন্য ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয় বর্তমান এক হাজার শয্যাবিশিষ্ট ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুরনো ৩টি চারতলা ভবন। অর্ধশত বছরের পুরনো ৩টি বিশাল ভবন দীর্ঘদিন ধরেই জরাজীর্ণ। ইতোমধ্যেই বিভিন্ন ওয়ার্ডে ফাটল দেখা দিয়েছে। প্লাস্টার খসে বেরিয়ে আসছে ইট-সুঁড়কিও। ফলে দীর্ঘদিন ধরে আতঙ্কে আছেন ভর্তিকৃত রোগী ও স্বজনরা।

শুক্রবার রাতে ৪টি ওয়ার্ডে আকস্মিক ফাটল দেখা দেয়ায় এবং ওয়ার্ডের বিভিন্ন স্থান থেকে ইট-সুঁড়কি খসে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো হাসপাতালজুড়ে। এসময় রোগী ও তার স্বজনরা হুড়োহুড়ি করে আশ্রয় নেয় বারান্দার মেঝেতে। অন্য ওয়ার্ডে জায়গা না থাকায় কনকনে এই শীতের মধ্যে বারান্দায় ঠাঁয় পাওয়া এসব রোগী ও স্বজনরা বর্তমানে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে হাসপাতালের সহকারী পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, অন্য ওয়ার্ডে সিট ফাঁকা না থাকায় ৪টি ওয়ার্ড থেকে রোগীদের বারান্দায় রাখা হয়েছিল। তবে এসব রোগীদের অন্য ওয়ার্ডে স্থানান্তর পর্যায়ক্রমে করা হচ্ছে। তবে খুব শিগগিরই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুরনো ভবনটি পুণঃসংস্কার করে রোগীদের ব্যবহারোপযোগী করবে এমনটাই প্রত্যাশা রোগী ও স্বজনদের।

সোনালীনিউজ/ঢাকা/এমআর/এমএইউ

Wordbridge School
Link copied!