• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মরগান-হেলসের সিদ্ধান্তে ওয়ালশের বিস্ময়!


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০১৬, ০৯:১৮ পিএম
মরগান-হেলসের সিদ্ধান্তে ওয়ালশের বিস্ময়!

রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় বাংলাদেশ সফরের নিরাপত্তা নিয়ে দ্বিধায় ছিল ইংল্যান্ড ক্রিকেট দল! বাংলাদেশে সিরিজ খেলতে আসার বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলবে বলেও জানিয়েছিল তারা। তখনই অনিশ্চয়তা তৈরি হয়, ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসবে কি না।

শেষ পর্যন্ত সব শঙ্কা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। কিন্তু আসছেন না দলটির ওয়ানডে অধিনায়ক ওয়েন মরগান ও উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। এই দুই ক্রিকেটারের সিদ্ধান্তে কিছুটা বিস্মিত বাংলাদেশ দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

বিবিসি রেডিওকে ওয়ালশ বলেন, এটা ঠিক তাদের এই সিদ্ধান্তে আমি কিছুটা বিস্মিত। হয়তো তারা ব্যক্তিগত কারণে আসেছে না। কিন্তু একটা সফর যখন হচ্ছে, সব ক্রিকেটার অংশ নেবে এটাই সবাই চাইবে। কিন্তু তাদের না আসার সিদ্ধান্তে হয়তো বাংলাদেশের সমর্থকরা কিছুটা হলেও হতাশ হবে।

কিছুদিন আগেই বাংলাদেশ দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন এই ক্যারিবীয় কিংবদন্তি পেসার। বাংলাদেশে কিছুদিন থাকার অভিজ্ঞতা বর্ণনা দিয়ে তিনি বলেন, আমি যখন সেখানে ছিলাম তখন খুবই নিরাপদ আর স্বস্তি অনুভব করেছি। তা ছাড়া তারা আমাকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দিয়েছিল তাই আমি সেখানে গিয়েছি।

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

 এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!