• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মরণব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত দুই ভাই


ঝালকাঠি প্রতিনিধি জুন ২৩, ২০১৭, ০৩:০৩ পিএম
মরণব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত দুই ভাই

ঝালকাঠি: জেলার কাঁঠালিয়া উপজেলার চিংড়াখালী গ্রামের দিনমজুর মো. ইউনুচ মিয়ার দুই ছেলে মো. খাইরুল ইসলাম (১৪) ও মো. আব্দুল্লাহ (৩) জন্ম থেকে মরন ব্যাধি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত।

দুই ছেলেকে জন্ম থেকে ঢাকার আদ-দ্বীন শিশু হাসপাতালের ডা. তছলিম, ঢাকার পিজি হাসপাতাল, বরগুনার জেনারেল হাসপাতালের ডা. কামরুল ও ডা. সুভাস তত্বাবধানে চিকিৎসা করানো হয়। বর্তমানে দুই ভাইয়ের বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনে চিকিসা চলছে।

বড় ছেলে খাইরুলকে ৩ মাস পর পর ও ছোট ছেলে আব্দুল্লাহকে মাসে একবার রক্ত দিতে হয়। দুই ছেলের ওষুধ ও রক্ত দেয়ায় মাসে ব্যয় হয় ১০/১৫ হাজার টাকা। ব্যয়বহুল এ চিকিৎসা হতদরিদ্র দিনমজুর বাবা ইউনুচের পক্ষে চালানো সম্বব হচ্ছে না।

মাছ ধরা ও পরের বাড়ি বদলা খেটে যা পায় তা দিয়ে সংসারই চলে না। ছেলেদের চিকিৎসা করাবে কি দিয়ে। সামান্য ভিটে বাড়ি ছাড়া জমিজমা কিছুই নেই তাদের। ইউনুচ সর্বস্ব বিক্রি করে দিই ছেলের চিকিৎসা করিয়েছেন। তিনি দুই ছেলের চিকিৎসা ও সংসার চালাতে গিয়ে দিশেহারা হয়ে পড়েছেন। বর্তমানে অনেক টাকার প্রয়োজন।

ইউনুচের দুই ছেলের জীবন বাঁচাতে সমাজের বিত্তশালী ব্যক্তি, সরকারী-বেসরকারী দাতা সংস্থাসহ হৃদয়বানদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছেন। সাহায্যে পাঠানোর ঠিকানা- খাদিজা পারভীন (মা) সঞ্চয়ী হিসাব নং ২২৫২, রূপালী ব্যাংক, কাঁঠালিয়া শাখা, কাঁঠালিয়া, ঝালকাঠি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!