• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মর্মান্তিক দুর্ঘটনায় সংগীতশিল্পী কালিকাপ্রসাদের মৃত্যু


বিনোদন প্রতিবেদক মার্চ ৭, ২০১৭, ১২:৫৫ পিএম
মর্মান্তিক দুর্ঘটনায় সংগীতশিল্পী কালিকাপ্রসাদের মৃত্যু

ঢাকা: গেল সপ্তাহে ফাখরুল আরেফিনের ‘ভুবন মাঝি’ দেখতে কলকাতার মেধাবী অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে ঢাকায় এসেছিলেন ‘দোহার’ ব্যান্ডের অন্যতম সদস্য ও ভোকাল কালিকাপ্রসাদ। কলকাতায় ফিরেছিলেন ৩মার্চ। অথচ তার চারদিন যেতে না যেতেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন এই সংগীতশিল্পী।

বর্ধমানের কাছে সড়ক দুর্ঘটনায় অকাল প্রয়াণ হলো প্রখ্যাত লোক সংগীতশিল্পী ও ‘দোহার’ ব্যান্ডের অন্যতম গায়ক কালিকাপ্রসাদ ভট্টাচার্যের। বর্ধমানের কাছে গুড়াপ নামক স্থানে গাড়ি দুর্ঘটনায় প্রথমে আহত, এবং পরবর্তীতে বর্ধমান মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

ভারতীয় মিডিয়ার মতে, বর্ধমান থেকে আসার সময় তাদের গাড়িকে পিছন থেকে ধাক্কা মারে অন্য একটি গাড়ি। ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে নয়ান জুলিতে গিয়ে পড়ে গাড়িটি। গাড়িতে কালিকাপ্রসাদসহ ৬ জন আরোহি ছিলেন। আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কালিকাপ্রসাদকে মৃত বলে ঘোষণা করা হয়।

কালিকাপ্রসাদের মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ দুই বাংলার সংগীতাঙ্গন। প্রতিভাবান লোকসংগীতশিল্পীর অকাল প্রয়াণে শোক জানিয়েছেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে শুধু বাংলা নয়, বাংলাদেশেও সমান জনপ্রিয় ছিলেন লোকগানের অন্যতম এই শিল্পী। বাংলাদেশের বহু লোক গান তিনি কলকাতায় জনপ্রিয় করে তুলেছিলেন। প্রায়শই তিনি গাইতে নিজের দল ‘দোহার’সহ বাংলাদেশে চলে আসতেন।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!