• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মর্যাদার লড়াইয়ে আবাহনীকে হারাল মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক মে ২১, ২০১৮, ০৯:০৫ পিএম
মর্যাদার লড়াইয়ে আবাহনীকে হারাল মোহামেডান

ছবি: খন্দকার তারেক

ঢাকা: ফুটবলে আর্জেন্টিনা-ব্রাজিল কিংবা ক্রিকেটের ভারত-পাকিস্তানের মতই উত্তেজনা ছড়াত আবাহনী-মোহামেডানের ম্যাচ। হোক সেটা ক্রিকেট, ফুটবল অথবা হকিতে। দর্শকরাও অধীর হয়ে অপেক্ষা করতেন এমন একটি রুদ্ধশ্বাস আর রোমাঞ্চকর ম্যাচের জন্য। কিন্ত কালেরগহ্বরে সে উত্তেজনা আর নেই। তবে রয়ে গেছে ঐতিহ্য। সেই ঐতিহ্যের লড়াইয়ে এবার মোহামেডানের কাছে হার মানল ঢাকা আবাহনী।  

সোমবার (২১ মে) রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকি লিগে আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে ঢাকা মোহামেডান। এই লড়াই শুধু সাদা কালো আর আকাশি নীলের ছিলনা, ছিল গুরু-শিষ্যের লড়াই। আবাহনীর কোচ মাহবুব হারুন, আর মোহামেডানের সেই হারুনের শিষ্য মওদুদুর রহমান শুভ। শেষ পর্যন্ত শিষ্যে শুভর কাছে হার মানতে হয়েছেন গুরু হারুন।  

লিগে মোহামেডানের এটি টানা নবম জয়। ২৭ পয়েন্ট নিয়ে মোহামেডান এখন যৌথভাবে মেরিনার্সের সঙ্গে শীর্ষে অবস্থান করছে। সমান ৯ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ২৭ পয়েন্ট। অপরদিকে আকাশে উড়তে থাকা আবাহনী পেয়েছে প্রথম হারের স্বাদ। তাদের পয়েন্ট ২৪।

এদিন ম্যাচের ২৪ মিনিটে এগিয়ে যায় মোহামেডান। পেনাল্টি কর্ণার থেকে অভিজ্ঞ ইমরান হাসান পিন্টুর গোলেই প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সাদা কালো শিবির। বিরতির  আগে সমতায় ফেরার সুযোগ কাজে লাগাতে পারেনি আবাহনীর ডিফেন্ডার আশরাফুল ইসলাম। তার হিট লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে ঠিকই সমতায় ফেরে আকাশি নীল জার্সিধারীরা। আরশাদ হোসেন খুব কাছ থেকে ঠান্ডা মাথায় গোল করে আবাহনীকে ম্যাচে ফেরান। ম্যাচ যখন ড্রয়ের দিকে গড়াচ্ছিল ঠিক তখনই মোহামেডানের ভাগ্য খুলে যায়। শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে পেনাল্টি কর্নার পায় মোহামেডান। আর ভারতীয় ফরোয়ার্ড অরবিন্দর সিংয়ের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা কালো জার্সিধারীরা।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!