• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মশা ইস্যু: দুই মেয়রকে লাল কার্ড


নিউজ ডেস্ক জুলাই ১৫, ২০১৭, ১০:১১ পিএম
মশা ইস্যু: দুই মেয়রকে লাল কার্ড

ঢাকা: সাম্প্রতিক সময়ে রাজধানীতে মশার উপদ্রব বেড়েছে। এডিস মশার আক্রমণে ‘চিকুনগুনিয়া’ নামের ভাইরাসঘটিত একটি রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এজন্য মশা নিধনে ব্যর্থতার দায়ে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে লাল কার্ড দেখিয়েছেন ঢাকাবাসী। 

লেখক-শিল্পী-ছাত্র-শিক্ষক-সাংবাদিক ও নাগরিকদের ব্যানারে শনিবার (১৫ জুলাই) বিকাল ৫টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ব্যতিক্রমী এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আইসিডিডিআরবি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকায় প্রতি ১১ জনের মধ্যে একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত।

এ রোগে আক্রান্তদের কাজের সক্ষমতাও কমে যাচ্ছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এতে নগরবাসীর মধ্যে দেখা দিয়েছে চিকুনগুনিয়া-আতঙ্ক। ঢাকা শহরের মশানিধনের দায়িত্ব দুই সিটি করপোরেশনের। আয়োজকেরা মনে করেন, এ দায়িত্ব পালনে দুই মেয়রই ব্যর্থ হয়েছেন। দুই মেয়র ন্যূনতম দায়িত্ববোধ দেখাতে পারেননি। এ কারণেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে এই ‘লাল কার্ড দেখানো’র এ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচিতে বক্তব্য রাখেন লেখক ও প্রকাশক রবিন আহসান, অ্যাক্টিভিস্ট খান আসাদুজ্জামান মাসুম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতা ফেরদৌস আহমেদ উজ্জ্বল, সাবেক ছাত্রনেতা শরিফুজ্জামান শরিফ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহিদুল ইসলাম সবুজ, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা বাচ্চু ভূঁইয়া, সমাজকর্মী জাকিয়া শিশির, ইফতেখার আহমেদ বাবু, লীনা পারভীন, ড. মীজানুল হক, ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক প্রমুখ।

অনুষ্ঠানে খান আসাদুজ্জামান মাসুম বলেন, গত ১৪ জুলাই সংবাদ সম্মেলনে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের বক্তব্যে তার দেউলিয়াপনাই প্রকাশ পেয়েছে। তারা জনগণের মেয়র হতে পারেননি। নির্বাচনী প্রচারণার সময় অনেক বুলিই ঝেড়েছেন তারা। কেবল বুলি দিয়ে নয়, জনগণকে আশ্বস্ত করতে হবে কাজ দিয়ে।’

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!