• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলায় নিহত ৫


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৬, ২০১৬, ১২:২৩ পিএম
মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলায় নিহত ৫

মুসলমানদের পবিত্র নগরী মদিনায় মহানবী (সা.)-এর মসজিদ হিসেবে খ্যাত মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। সোমবার (৪ জুলাই) ইফতারের সময় মসজিদের পার্কিং এলাকার একটি নিরাপত্তা চৌকিতে এ হামলা চালানো হয়।

এদিকে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় শহর কাতিফে শিয়া মসজিদ লক্ষ্য করে আরেকটি আত্মঘাতী হামলায় একজন নিহত হয়েছেন। এএফপি, রয়টার্স ও আলজাজিরা।
 
সৌদি মালিকানাধীন আল আরাবিয়া টেলিভিশনে ৫ জনের মৃত্যুর কথা বলা হয়। ওই টেলিভিশনের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, হামলায় বিধ্বস্ত গাড়ি জ্বলছে, ধোঁয়া উড়ছে।
 
নিহত ৫ জনের মধ্যে তিনজন আত্মঘাতী হামলাকারী এবং দুজন নিরাপত্তা বাহিনীর সদস্য। প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তাকর্মীরা যখন ইফতার করছিলেন তখন হামলাকারী সেখানে বোমার বিস্ফোরণ ঘটায়।
 
সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, মসজিদে নববীর নিরাপত্তা চৌকির কাছে একটি গাড়িতে আগুন জ্বলছে। তা থেকে ফুলকি ছড়িয়ে পড়ছে। সোশ্যাল মিডিয়ায় আসা একটি ভিডিওতে দুজন নিরাপত্তাকর্মীকে পড়ে থাকতে দেখা গেছে।
 
এদিন সন্ধ্যায় কাতিফ নামে সৌদি আরবের আরেকটি শহরে শিয়া মসজিদ লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে একজন নিহত হয়েছেন। হামলাস্থলের বাইরে একজনের ছিন্নভিন্ন মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে ছিল বলে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তিনি ওই আত্মঘাতী হামলাকারী।
 
ওই এলাকার এক বাসিন্দা জানান, হামলার আগে মুসল্লিরা মসজিদ থেকে বাড়িতে চলে যান। তারপর ওই হামলা চালানো হয়। তিনি বলেন, নিরাপত্তারক্ষীরা ওই এলাকা পরিষ্কার করে। তারা ঘটনাস্থলের বাইরে তদন্ত অব্যাহত রেখেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

 

Wordbridge School
Link copied!