• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মসজিদের অর্থ আত্মসাৎ, উদ্ধারে মানববন্ধন


বাগেরহাট প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৮, ০৮:২৩ পিএম
মসজিদের অর্থ আত্মসাৎ, উদ্ধারে মানববন্ধন

বাগেরহাট: জেলার শরণখোলায় মসজিদের নামে ব্যাংকে জমানো প্রায় লাখ টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

এদিকে ওই টাকা ফেরত পাওয়ার দাবিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে এলাকাবাসীর পক্ষ থেকে এক মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

উপজেলার সাউথখালী ইউনিয়নের পানিরঘাট জামে মসজিদ সংলগ্ন এলাকায় এ মানববন্ধন পালন করা হয়। এসময় মানববন্ধনে মসজিদের মুসল্লিরাসহ এলাকার শত শত জনসাধারণ অংশ নেয়।

মসজিদ কমিটির সভাপতি মো. রুস্তম বয়াতির সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, মসজিদ কমিটির সাবেক সভাপতি মো. শাহজাহান ফরাজী, সম্পাদক মো. আব্দুর রহমান হাওলাদার, বর্তমান কমিটির সম্পাদক মো. আলী হোসেন মসজিদের ইমাম মাওলানা মো. দেলোয়ার হোসেন, মো. আব্দুর রব মাষ্টার, মো. ফরিদ  হাওলাদার ও মো. আসাদুল হাওলাদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, পানিরঘাট জামে মসজিদের সামনে থাকা একটি পিএসএফ (পানির ফিল্টার) ৩৫/১ পোল্ডার বেড়িবাঁধের আওতাভুক্ত হওয়ায় বিশ্বব্যাংক তার ক্ষতিপূরণ হিসেবে ও মসজিদ উন্নয়নের জন্য সম্প্রতি প্রায় লাখ টাকা বরাদ্দ দেন।

ওই টাকা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক রহমান হাওলাদার ও ক্যাশিয়ার ইসাহাক আলী মোল্লার কৃষি ব্যাংকের রায়েন্দা বাজার শাখার ১২৫৩ নং যৌথ হিসাবে গত ১৬ জানুয়ারি জমা করা হয়। কিন্তু যৌথ একাউন্টের মালিক সাধারণ সম্পাদক মো. আলী হোসেনকে টাকা উত্তোলনের বিষয়টি অবহিত না করে তার স্বাক্ষর জাল করে ক্যাশিয়ার মো. ইসাহাক মোল্লা গত ২৯ ও ৩১ জানুয়ারি দু’দফায় ৭৬ হাজার টাকা উত্তোলন করে আত্মসাতের চেষ্টা করেন।

বিষয়টি জানাজানি হলে মসজিদের মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে ওঠে। যার ফলে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচী পালন শেষে টাকা উদ্ধারের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান।

এ বিষয়ে মসজিদের ক্যাশিয়ার ইসাহাক আলী মোল্লা টাকা উত্তোলনের বিষয়টি স্বীকার করে বলেন, ওই টাকা শিগগিরি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেয়া হবে। পরবর্তীতে মসজিদ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে।  টাকা আত্মসাতের বিষয়টি সঠিক নয়। এটি একটি মহলের সাজানো নাটক।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!