• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মহিউদ্দিনের কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ডিসেম্বর ১৮, ২০১৭, ০২:৩২ পিএম
মহিউদ্দিনের কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০

চট্টগ্রাম:  সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো প্রায় অর্ধশত মানুষ।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে বন্দরনগরীর রিমা কমিউনিটি সেন্টারে সদ্য প্রয়াত এ আওয়ামী লীগ নেতার কুলখানিতে প্রাণহানির ঘটনা ঘটে। আহতদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের পরিদর্শক জহিরুল ইসলাম বিয়ষটি নিশ্চিত করেছেন।

মহিউদ্দিন চৌধুরীর কুলখানি সম্পন্ন করার জন্য মরহুমের পরিবারের সদস্যরা মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় ১২টি কমিউনিটি সেন্টারে ৮০ হাজার মানুষের ‘মেজবান’ আয়োজন করেছে।

এর মধ্যে রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বীসহ অমুসলিমদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়। সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। এক পর্যায়ে হুড়োহুড়িকে কেন্দ্র করে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং মঙ্গলবার পর্যন্ত তিন দিন নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

অন্যদিকে সোমবার মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে এক লাখেরও বেশি মানুষের জন্য কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

১৯৯৪ সাল থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন মহিউদ্দিন চৌধুরী। জনপ্রিয় এই সাবেক মেয়রের বাড়ি চট্টগ্রামের ষোলো শহরে। তাঁর বাসার গলিটি চট্টগ্রামবাসীর কাছে ‘মেয়রের গলি’ হিসেবে পরিচিত।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!