• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মহিলা কলেজে ভিডিও: প্রতিবেদন দাখিল পেছালো


নারায়ণগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১২, ২০১৭, ০৭:০০ পিএম
মহিলা কলেজে ভিডিও: প্রতিবেদন দাখিল পেছালো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাশরুমে প্রায় ৪০ মিনিট ধরে একটি হিন্দি চলচ্চিত্রের আপত্তিকর ভিডিও প্রদর্শন নিয়ে গঠন করা ৪ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের সময় আরও এক সপ্তাহ বাড়লো। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তারা এক সপ্তাহ সময় চেয়েছেন।

কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী জানান, ৪ সদস্যের তদন্ত কমিটির বৃহস্পতিবারের (১২ জানুয়ারি) মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা ছিল। কিন্তু তারা আরও এক সপ্তাহ সময় চেয়েছেন। আগামী ১৯ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। ওই প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য গত ৫ জানুয়ারি বিকেল ৩টায় নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাশ শুরু হওয়ার কথা ছিল। ক্লাস শুরুর সময়েই আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজু ক্লাসরুমে বড় পর্দায় প্রজেক্টর চালু করে চলে যায়। পরে ওই পর্দায় ভেসে উঠে সিক্সটিন নামের হিন্দি একটি চলচ্চিত্রের ভিডিও। যে চলচ্চিত্রটি চালু হয় সেটা মূলত ১৮ বছরের বেশী বয়সীদের জন্য প্রযোজ্য তথা প্রাপ্তবয়স্ক ছাড়া অন্যদের নিষিদ্ধ।

ওই ক্লাসরুমে থাকা একাধিক শিক্ষার্থী জানায়, বিকেল ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এসময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন। কারণ হিন্দি ভাষার চলচ্চিত্রে অশ্লীলতা ও আপত্তিকর দৃশ্য ভরপুর। ছবিটিতে প্রদর্শিত ছবিতে এক নারী কোন এক মুহূর্তে প্রকাশ্যে ধূমপান করছেন। আরেক চিত্রে দেখা যায়, খুবই ঘনিষ্ট অবস্থায় নরনারীর অবস্থান। এসব দেখে মূলত কলেজের অনেক শিক্ষার্থী শ্রেণিকক্ষেই মুখে হাত দিয়ে মুখ ঢেকে বসে থাকেন। প্রায় ৪০ মিনিট ভিডিওটি চলার পর দর্শন বিভাগের প্রভাষক আবুল বাশার এসে সেটা বন্ধ করেন।

পরে গত ৭ জানুয়ারী কলেজের সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ওয়াজেদ কামালকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী। কমিটির অপর সদস্যরা হলেন, দর্শন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর সারোয়ার বিলকিছ জাহান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মাহফুজুর রহমান সরকার, আইসিটি বিভাগের প্রধান শফিকুল ইসলাম।

এছাড়া আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজুকে আইসিটি বিভাগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!