• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মহিলা রাগবির উদ্বোধন করলেন চিত্রনায়ক আমিন খান


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৫:১৫ পিএম
মহিলা রাগবির উদ্বোধন করলেন চিত্রনায়ক আমিন খান

ঢাকা: বাংলাদেশ রাগবি ইউনিয়নের ব্যবস্থাপনায় দ্বিতীয়বারের মতো মাঠে গড়াল ‘মার্সেল দ্বিতীয় আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৭।’ শনিবার (২৩ সেপ্টেম্বর ) পল্টন মাঠে চার দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের পণ্য মার্সেল এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান।

উদ্বোধনী দিনে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে শহীদ বীর উওম লে: আনোয়ার গার্লস কলেজ ৫-১০ পয়েন্টে হার মানে ঢাকা কর্মাস কলেজের কাছে। দ্বিতীয় ম্যাচে সেন্ট্রাল উইমেন্স কলেজ ৫-৫ পয়েন্টে ড্র করে নারায়নগঞ্জ কলেজের সঙ্গে। তৃতীয় ম্যাচে গার্হস্থ্য অথর্নীতি কলেজ ১০-৫ পয়েন্টে সেন্ট্রাল উইমেন্স হোস্টেল দলকে পরাজিত করে।

চতুর্থ ম্যাচে শহীদ বীর উওম লে: আনোয়ার গার্লস কলেজ ১০-০ পয়েন্টে ক্যামিব্রিয়ান কলেজকে হারায়। পঞ্চম ম্যাচে সেন্ট্রাল উইমেন্স কলেজ ৪৫-১০ পয়েন্টে সেন্ট্রাল উইমেন্স হোস্টেল দলকে পরাজিত করে। আর দিনের শেষ ম্যাচে ঢাকা কর্মাস কলেজ ১০-৫ পয়েন্টে ক্যামিব্রিয়ান কলেজ দলকে পরাজিত করে।

এবারের প্রতিযোগিতায় আটটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে। সেমিফাইনাল থেকে দুটি দল ২৬ সেপ্টেম্বর ফাইনাল খেলবে।

ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দলের সকল খেলোয়াড়কে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আট দলের সকল খেলোয়াড়কে জার্সি দেয়া হয়েছে।

প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হল: শহীদ বীরউত্তম মো. আনোয়ার গার্লস কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, ঢাকা কমার্স কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, ক্যব্রিয়ান কলেজ, হাইমচর কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ হোস্টেল দল।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর  এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ রাগবি ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদ এবং টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও সদস্য পারভীন পুতুলসহ অন্যান্যরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!