• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মহিষ চুরির মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার


ঝালকাঠি প্রতিনিধি জুন ২৮, ২০১৭, ০৭:০২ পিএম
মহিষ চুরির মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

প্রতীকী ছবি

ঝালকাঠি: জেলার নলছিটি উপজেলায় মহিষ চুরির মামলায় পৌর যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন ওরফে আনো ম্যাবোকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ জুন) সন্ধ্যায় নলছিটি পৌর এলাকার মালিপুর গ্রামে অভিযান চালিয়ে আনোয়ারকে গ্রেপ্তার করা হয়।

আনোয়ার উপজেলার পূর্ব মালিপুর গ্রামের মো. নেছার উদ্দিন হাওলাদারের ছেলে। তিনি নিজেকে পৌর যুবলীগের সভাপতি হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২ জুন মালিপুর গ্রামের কৃষক আব্দুল মান্নানের মহিষটি রাতের আধারে চুরি করে নিয়ে প্রভাবশালী একটি চক্র জবাই করে। মাংস ভাগবাটোয়ারা সময় স্থানীয়রা টের পেলে জবাই করা মহিষের মাংস ফেলে দ্রুত পালিয়ে যায় চোর চক্রটি। ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠলে চুরির ঘটনার ১২দিন পর গত ১৩জুন নলছিটি থানায় একটি চুরির মামলা রেকর্ড করে পুলিশ।

এরআগে কৃষক আব্দুল মান্নান ঘটনার পর থানায় অভিযোগ দিতে গেলে তা আমলে নেয়নি নলছিটি থানা পুলিশ। পরে ঝালকাঠি জেলা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মামলা রেকর্ড করেন নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ।    

মহিষ চুরির মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই এস.এম শামীম জানায়, সম্প্রতি মালিপুর গ্রামের কৃষক আব্দুল মান্নানের একটি মহিষ রাতের আধারে চুরি হয়। পরে চুরি হওয়া মহিষের জবাই করা মাংস উদ্ধার হয়। মহিষ চুরির ঘটনায় পূর্বে গ্রেপ্তার দুই ব্যক্তি যুবলীগ নেতা আনোয়ারসহ একটি চক্রের নাম উল্লেখ করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয়। এজন্য মহিষ চুরির মামলায় আনোয়ারকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে বুধবার (২৮ জুন) সকালে তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রেপ্তার আনোয়ার হোসেন ধর্ষণ, হত্যা, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ বহু মামলার আসামি। এর মধ্যে এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। পরে উচ্চ আদালতের মাধ্যমে জামিনে মুক্ত হয়।

আনোয়ারের বিরুদ্ধে তার প্রথম স্ত্রী বেবি আক্তারকে হত্যার অভিযোগও রয়েছে। এদিকে মহিষ চুরির মামলায় আনোয়ারকে গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে তার নিজ এলাকা মালিপুরে অনেকে মিষ্টি বিতরণ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!