• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাংস ব্যবসায়ীদের ধর্মঘট চলছে


নিজস্ব প্রতিবেদক জুন ১৯, ২০১৬, ০২:৫৬ পিএম
মাংস ব্যবসায়ীদের ধর্মঘট চলছে

ধর্মঘট পালন করছেন সকল মাংস ব্যবসায়ীরা। একমাত্র স্থায়ী পশুর হাট গাবতলীতে অতিরিক্ত খাজনা আদায় বন্ধের দাবিতে রোববার এ ধর্মঘট পালন করা হচ্ছে।

ব্যবসায়ীদের অভিযোগ, গাবতলীতে ইজারাদারের দুর্ব্যবহার ও অতিরিক্ত খাজনা আদায়ের কারণে সাধারণ মাংস ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। বিষয়টি ঢাকা উত্তর সিটি করপোরেশনকে জানালেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এ কারণে রোববার ঢাকায় মাংস বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিয়ম অনুযায়ী মাংস ব্যবসায়ীদের কাছ থেকে গাবতলীতে প্রতিটি গরুর খাজনা ৫০ টাকা ও মহিষের খাজনা ৭০ টাকা নেয়ার কথা। কিন্তু ইজারাদার ইচ্ছামত ৫০০ টাকা পর্যন্ত জোরপূর্বক খাজনা আদায় করছে। নিরীহ ব্যবসায়ীদের পেলে আরও বেশি টাকা আদায় করা হয়।

এর আগে ১৮ জুন পুরান ঢাকার হাজারীবাগ জবাইখানায় বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির এক যৌথ সভায় ধর্মঘটের ঘোষণা দেয়।

সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু। বক্তব্য রাখেন সমিতির মহাসচিব রবিউল আলম, ফরিদ আহমেদ, ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আবদুল বারেক, সাধারণ সম্পাদক শামিম আহম্মেদ, কাজী আনোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম, হাজি আনোয়ার হোসেন ও খলিলুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!